4.4 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাখেলাধুলাচট্টগ্রামে ৩৩০ রানে থামল বাংলাদেশের ইনিংস

চট্টগ্রামে ৩৩০ রানে থামল বাংলাদেশের ইনিংস

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের প্রথমদিনে ৪ উইকেটে ২৫৩ রান সংগ্রহ করেছিলো বাংলাদেশ। আর দ্বিতীয় দিনের খেলায় ৬ উইকেটে তুললো ৭৩ রান। ফলে সবকটি উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৩৩০ রান। কিছুক্ষণের মধ্যেই নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামবে পাকিস্তান।

ম্যাচের দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নেমে সুবিধা করতে পারছিলো না বাংলাদেশের ব্যাটসম্যানরা। এদিন ব্যাট হাতে মাত্র ১ রান করতে সক্ষম হন সেঞ্চুরিয়ান লিটন কুমার দাস। ফলে আউট হওয়ার পূর্বে করেন ১১৪ রান। পরের উইকেটে ব্যাট করতে নামেন অভিষিক্ত ইয়াসির আলি রাব্বি। ব্যাট হাতে করেছেন মাত্র ৪ রান।

এদিকে বেশিক্ষণ ক্রিজে থাকা হয়নি মুশফিকেরও। কটবিহান্ড হয়ে সাজঘরে ফেরের তিনি। আউট হওয়ার আগে করেন ৯১ রান। এরপর আবু জায়েদ রাহীকে নিয়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নেন। শাহিন আফ্রিদির বলে আউট হওয়ার আগে ৮ রান করেন রাহী। অন্যদিকে শেষ উইকেট খেলতে নেমে কোনো রানের দেখা পাননি এবাদত হোসেন। আর ৩৮ রান করে অপরাজিতই থাকেন মেহেদি মিরাজ।

পাকিস্তানের পক্ষে সর্বেোচ্চ পাঁচটি উইকেট নেন হাসান আলি। দুটি করে উইকেট পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি এবং ফাহিম আশরাফ। এছাড়া একটি উইকেট নিয়েছেন সাজিদ খান।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।