-0.5 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকহেলিকপ্টার বিধ্বস্তে ভারতের শীর্ষ জেনারেলসহ নিহত ১৩

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতের শীর্ষ জেনারেলসহ নিহত ১৩

ভারতের সাবেক সেনাপ্রধান এবং চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় তিনিসহ ১৩ জন নিহত হয়েছেন। হতাহতের এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বুধবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে তামিল নাড়ুর নীলগিরি পাহাড়ে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ভেঙে পড়ার পরই হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়।এ সময় এতে ১৪ আরোহী ছিল ওই এম আই ১৭ হেলিকপ্টারটিতে। এ ঘটনায় তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। পরে এদের মধ্যে দুইজন মারা যান।

হেলিকপ্টারটিতে আরোহীদের মধ্যে জেনারেল বিপিন রাওয়াত ছাড়াও তার স্ত্রী মধুলিকা ছিলেন। আরও ছিলেন প্রতিরক্ষা সহকারীসহ কয়েকজন কর্মী, নিরাপত্তা কমান্ডো এবং বিমান বাহিনীর কর্মকর্তারা।

ভারতের সাবেক সেনাপ্রধান জেনারেল জে জে সিং সম্প্রচারমাধ্যম এনডিটিভিকে জানিয়েছে, প্রাথমিকভাবে উদ্ধার করা মরদেহগুলো এতটাই দগ্ধ হয়েছে যে তাদের শনাক্ত করা কঠিন। এ ঘটনা সম্পর্কে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অবহিত করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

২০১৯ সালের জানুয়ারি ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধানের দায়িত্ব নেন জেনারেল রাওয়াত। ভারতীয় সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনীকে একত্রিত করার উদ্দেশ্যে এ পদ সৃষ্টি করা হয়েছিল। পরে মিলিটারি অ্যাফেয়ার্সের প্রধান হিসেবেও নিয়োগ পেয়েছিলেন তিনি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।