15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকপূর্ব ইউক্রেনে রুশ হামলায় ৮ জন নিহত

পূর্ব ইউক্রেনে রুশ হামলায় ৮ জন নিহত

পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক ও খারকিভে রুশ বাহিনীর গোলাবর্ষণে আট জন নিহত হয়েছেন। রোববার মস্কো বাহিনী এ হামলা চালিয়েছে বলে জানিয়েছেন আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেনকো। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এএফপি।

আঞ্চলিক গভর্নর পাভলো কিরিলেনকো এক টেলিগ্রাম পোস্টে জানিয়েছেন, দোনেৎস্কের লাইমান শহরে রুশ বাহিনীর গোলাগুলিতে চারজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১১ জন। আহতদের মধ্যে একজন পরে মারা গেছেন।

অন্য একজন গভর্নর ওলেগ সিনেগুবভ টেলিগ্রামে বলেছেন, ইউক্রেনের দ্বিতীয় শহর খারকিভ এবং এর আশপাশে আবাসিক এলাকায় মস্কো বাহিনীর গোলাবর্ষণে আরও তিনজন নিহত হয়েছেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের লাইমান শহরটি এর লাল ইটের কারণে ‘লাল শহর’ হিসেবে পরিচিত। এ শহরটি ইউক্রেনের একটি পরিত্যাক্ত রেলওয়ে হাব। রুশ বাহিনী এ শহর দখলে নেওয়ার চেষ্টা করছে।

গত ২৪ ঘণ্টায় রুশ বাহিনী এ অঞ্চলের ভেতরের দিকে কয়েক কিলোমিটার অগ্রসর হয়েছে। ইউক্রেনের সেনারা খারকিভ থেকে সরে দূরবর্তী স্থানে অবস্থান করছে।

সম্প্রতি প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘পূর্ব ইউক্রেনের দনবাসের পরিস্থিতি ক্রমশ খারাপ থেকে অধিকতর খারাপ হচ্ছে। এ অঞ্চল দখলের জন্য রুশ বাহিনী মরিয়া হয়ে উঠেছে।’ দুই মাস পেরিয়ে গেলেও দুদেশের মধ্যে এখনও শান্তিচুক্তি হয়নি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।