জেলেনস্কির শহরে রাতের আঁধারে রাশিয়ার হামলা, নিহত ৩

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
রুশ হামলায় জ্বলছে একটি ভবন। ছবি রয়টার্স

জেলেনস্কির শহরে রাতের আঁধারে রাশিয়ার হামলা, নিহত ৩

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর ক্রিভি রিহ-তে ব্যাপক হামলা চালিয়েছে রাশিয়া। গভীর রাতে চালানো রুশ এই হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৫ জন।

রাতের আঁধারে হওয়া ওই হামলায় একটি পাঁচতলা ভবনেও আঘাত করা হয়েছে এবং সেখানে অনেকে আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার (১৩ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

জেলেনস্কির শহরে রাতের আঁধারে রাশিয়ার হামলা, নিহত ৩
একজন ইউক্রেনীয় সেনাকর্মী বাখমুত শহরের কাছে রাশিয়ান অবস্থানগুলি সনাক্ত করতে একটি ড্রোন উড়িয়েছেন। ছবি এপি

প্রতিবেদনে বলা হয়েছে, ক্রিভি রিহ শহরে রাশিয়ার হামলায় তিনজন নিহত হওয়ার পাশাপাশি ২৫ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সেখানকার আঞ্চলিক গভর্নর। সের্হি লিসাক বলেছেন, শহরের একটি পাঁচ তলা ভবন এখনও আগুনে আচ্ছন্ন এবং ধ্বংসস্তূপের নীচে সম্ভবত আরও বহু লোক আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে ইউক্রেনের কর্মকর্তারা জানান, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহর ক্রিভি রিহ রাতের আঁধারে ‘বিশাল’ ক্ষেপণাস্ত্র হামলার শিকার হয়েছে। রাতের এই হামলায় একটি পাঁচতলা অ্যাপার্টমেন্ট ব্লকসহ বেশ কয়েকটি বেসামরিক ভবনেও ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে।

শহরটির মেয়র সতর্ক করে বলেছেন, ধ্বংসস্তূপের নীচে এখনও মানুষ আটকে থাকতে পারেন।

ডিনিপ্রোপেত্রোভস্ক অঞ্চলে ক্রিভি রিহ শহরটি অবস্থিত এবং সেখানকার গভর্নর সের্হি লিসাক টেলিগ্রামে একটি ছবি শেয়ার করে তাৎক্ষণিকভাবে বলেছিলেন, শহরটিতে রাশিয়ার আক্রমণের ফলে ক্ষয়ক্ষতি হয়েছে।

সেখানে তিনি লেখেন, ‘হামলায় এখানে মানুষজন নিহত এবং আহত হয়েছেন’। পরিস্থিতি এখনও ‘বিপজ্জনক’ হওয়ায় বিমান হামলার সতর্কতা উপেক্ষা না করার জন্য জনগণকে সেসময় অনুরোধও করেন সের্হি লিসাক।

জেলেনস্কির শহরে রাতের আঁধারে রাশিয়ার হামলা, নিহত ৩
ইউক্রেনের সশস্ত্র বাহিনীর পৃথক অ্যাসল্ট ব্রিগেডের একজন ইউক্রেনীয় সেনা ২৩ এপ্রিল বাখমুতে একটি হাউইটজার ডি30 দিয়ে রুশ সেনাদের লক্ষ্য করে গুলি চালাচ্ছেন। ছবি রয়টার্স

এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ হামলার চেষ্টা আকাশ প্রতিরক্ষা বাহিনীর মাধ্যমে ব্যর্থ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আঞ্চলিক কর্মকর্তারা।

কিয়েভ অঞ্চলের সামরিক প্রশাসন বলেছে, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সফলভাবে পুরো এলাকাজুড়ে রাতের বিমান হামলা প্রতিহত করেছে। এতে বলা হয়, রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র সফলভাবে ধ্বংস করা হয়েছে।

জেলেনস্কির শহরে রাতের আঁধারে রাশিয়ার হামলা, নিহত ৩
কয়েকদিন আগে কিয়েভে রাতভর ড্রোন হামলা চালিয়েছিল রাশিয়া । ছবি: টুইটার

বিবিসি বলছে, রাজধানী কিয়েভসহ ইউক্রেনের বেশ কয়েকটি অংশ রাশিয়ান ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলার লক্ষ্যবস্তু হওয়ায় এদিন দেশজুড়ে বিমান হামলার সাইরেন বাজানো হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!