রবিবার, নভেম্বর ২৭, ২০২২

৫ রুশ সেনাকে হত্যার ভিডিও প্রকাশ করলো ইউক্রেন

প্রকাশিত:

ইউক্রেনে রুশ আক্রমণের প্রায় ১০ মাস হতে চললো। তবে এখন পর্যন্ত যুদ্ধ বন্ধের কোনও ইঙ্গিত পাওয়া যাচ্ছে না। বরং সম্প্রতি ইউক্রেনের বেসামরিক স্থাপনায় ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা জোরদার করেছে রাশিয়া। তবে কিছু দিন আগে দক্ষিণাঞ্চলীয় খেরসন শহর থেকে সেনা প্রত্যাহার ছিল রাশিয়ার জন্য বড় ধরনের ব্যর্থতা। এছাড়া পশ্চিমাঞ্চলীয় খেরসন থেকে আগেই নিজেদের সেনা সম্পূর্ণ প্রত্যাহার করে নেয় মস্কো। অবশ্য পূর্বাঞ্চলে দুই দেশের মধ্যে লড়াই এখনও চলছে। ডনেস্ক অঞ্চলের বাখমুত শহরের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বাহিনী।

এমন পরিস্থিতিতে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি ভিডিও প্রকাশ করেছে। দাবি করা হয়েছে, এটি সীমান্ত অঞ্চলে ইউক্রেনীয় সেনারা ৫ রুশ সেনাকে হত্যার ভিডিও ফুটেজ।

ইউক্রেনের প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, রুশ সেনারা সীমান্ত অতিক্রম করে ইউক্রেনে প্রবেশের চেষ্টা করছে। এসময় ইউক্রেনীয় সেনারা এক এক করে পাঁচ রুশ সেনাকে হত্যা করে।

ভিডিওতে আরও দেখা গেছে, রুশ সেনারা দৌড়ে পালানোর চেষ্টা করছিল। কিন্তু তারা গুলিবিদ্ধ হয়।

এক মিনিট দুই সেকেন্ড দীর্ঘ ভিডিওটির ক্যাপশনে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় লিখেছে, রাশানরা, আমরা তোমাদের দেখছি। এমনকি অন্ধকারেও। ইউক্রেন ছেড়ে যাওয়ার আগ পর্যন্ত তোমার শান্তি পাবে না।

এদিকে, বৃহস্পতিবার ইউক্রেনের বিভিন্ন শহরে নতুন রুশ হামলার খবর পাওয়া গেছে। ইউক্রেন দাবি করেছে, এদিন ইউক্রেনের জ্বালানি অবকাঠামোতে সিরিজ হামলা চালিয়েছে রাশিয়া। কিয়েভের আঞ্চলিক কর্মকর্তারা দাবি করেছেন, কিয়েভে দুটি রুশ ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

এছাড়া মধ্যাঞ্চলীয় শহর ডিনিপ্রো এবং ওডেসাতে রুশ হামলার কথা জানিয়েছে ইউক্রেন।

সূত্র: এনডিটিভি

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ভারতের পঞ্চম বৃহৎ বাণিজ্যিক অংশীদার রাশিয়া, বাংলাদেশের ২৩তম

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর তেল আমদানি বৃদ্ধির ফলে রাশিয়া...

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...

ওমিক্রন ছড়িয়েছে ৩৮ টি দেশে, নেই মৃত্যুর খবর

মহামারি করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইতিমধ্যে বিশ্বের ৩৮টি দেশে...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।