শনিবার, নভেম্বর ২৬, ২০২২

আমাদের ছোট্ট মুন সোনামণি: পর্ব ৩

প্রকাশিত:

হাসির রাজ্য

আমরা সবাই হাসি আমাদেরই হাসির রাজ্যে। হাসির রাজ্য! মানে কি? পূর্ববর্তী পর্ব শেষ হয়েছিল হাসতে হাসতে। এবার হাসির রাজ্য থেকে বের হই।
মুন সবারই আদরের। যাই হোক, এবার আমরা চলে যাচ্ছি বড় খালামণির বাড়িতে মুনের একদিন আর শুন্য রাত। শূন্য রাত? হ্যাঁ, শূন্য রাতের গল্পই আজকে করব।
একদিন মুন আর আমি সাকিল ভাইয়ার (খালাতো ভাই; বড় খালামণির ছেলে) সাথে গেলাম তাদের বাড়িতে বেড়াতে। তো আমাদের কথা ছিল সেখানে থাকব। সেখানে যাওয়ার পর ভাইয়া আমাদের জন্য সদাই (চিপস, চকলেট) কিনে নিয়ে আসলো। মুনও তো খুশি, এগুলো পেয়ে।
বিকেলের দিকে মুন ঘুমিয়েছিল। আবার রাতে সবাই বসে আছি। এরই মধ্যে মুন বাড়িতে আসাত জন্য কান্নাকাটি করছে। বড় খালু, বড় খালামণি, ভাইয়া আর আমি মুনকে অনেক বুঝালাম। কিন্তু কে শুনে কার কথা! মুন বাড়িতে আসার জন্য আরও জোরালোভাবে কান্না শুরু করল।
তারপর!
সাকিল ভাইয়া বাধ্য হয়ে মুনকে বাড়িতে রেখে আসবে। কিন্তু পরে আমারও কান্না আসছিলো। তাই আমিও মুনকে নিয়ে ভাইয়ার সাথে বাড়িতে চলে আসলাম।
তাই বলেছিলাম, একটা পুরো দিন থাকলাম কিন্তু রাত হয়ে গেলো শূন্যের মতো।

চলবে…

মুনের হাতেখড়ি (দ্বিতীয় পর্ব)

মাসুদুল জারিফ
মাসুদুল জারিফ
মাসুদুল জারিফ বর্তমানে নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থী। হলি মিশন স্কুল এন্ড কলেজ থেকে তার হাতেখড়ি হয় এবং তিনি বর্তমানে মাদারগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় খেতাবপ্রাপ্ত বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ে পড়ালেখা করছেন। তিনি ছোট থেকেই লেখালেখি, কবিতা আবৃত্তি এবং সহপাঠ কার্যক্রমে আগ্রহী। সে বর্তমানে একজন শিশু সাংবাদিক। তিনি বাংলাদেশ স্কাউটস এর একজন সদস্য এবং বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের একজন উপদল নেতা। তার লেখা প্রথম দুইটি কবিতা “খোকাকে নিয়ে স্বপ্ন সবার”, “ভার্চুয়াল জগতে শিশু-কিশোর” । তিনি তার জীবনে লেখালেখি এবং নিজের ভাবনা প্রকাশের মাধ্যমে বিশ্বকে চমকে দিতে চান।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

আমাদের ছোট্ট মুন সোনামণি: পর্ব ২

মুনের হাতেখড়ি আমাদের ছোট্ট মুন সোনামণি সবে পেন্সিল হাতে ধরেছে,...

আমাদের ছোট্ট মুন সোনামণি: পর্ব ১

শুরুর কথা জীবন কি সুন্দর! সত্যিই জীবন অনেক সুন্দর। পৃথিবীতে...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।