মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

আমাদের ছোট্ট মুন সোনামণি: পর্ব ২

প্রকাশিত:

মুনের হাতেখড়ি

আমাদের ছোট্ট মুন সোনামণি সবে পেন্সিল হাতে ধরেছে, লেখালেখি করছে মুন। প্রথমে সে ০, ১, ২, ৫, ৭ এগুলো লিখতে শিখেছে। তারপর অ, আ, ক, খ শিখছিল। আবার যখন সে কথা বলতে শিখছিল তখন সে ‘র’ কে ‘ন’ উচ্চারণ করত। ‘রাণি’ কে ‘নানি’, ‘রাস্তা’ কে ‘নাস্তা’ বলত। আমার খুব মজাই লাগত তার কথা শুনে।

একদিন বাকী ভাইয়া, আমি, মাহমুদা আপু আর মুন যাচ্ছিলাম খালামণির বাড়িতে। আব্দুল্লাহ আল বাকী আমার খালাতো ভাই আর মাহমুদা জান্নাত আমার খালাতো বোন। আর আমরা তাদের বাড়িতেই যাচ্ছিলাম।

রাস্তার অবস্থা ছিল খুবই দূরহ। মুন রাস্তা দেখে আমাদের বলল, “এটা নাস্তা নাকি!” বাহ! মুনের কথা শুনে আমরা মজা খুবই হাসি পাচ্ছিলো। রাস্তাকে নাস্তা বানিয়ে ফেলল।

আবার তখন টিভিতে একটা সিরিয়াল ছিল। সিরিয়ালটি মূলত রূপকথা গল্পের উপর নির্মিত ছিল। সেখানে একটা খলচরিত্র ছিল যার নাম “রাক্ষসী রাণী কটকটি”। মুন তাকে দেখতো। আর আমাদের বলতো, “এই যে দেখো, নাক্ষুসী নানি কটকটি”। তার কথা শুনে সেদিন আমরা হাসতে হাসতে…

চলবে…

প্রথম পর্ব: আমাদের ছোট্ট মুন সোনামণি

মাসুদুল জারিফ
মাসুদুল জারিফ
মাসুদুল জারিফ বর্তমানে নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থী। হলি মিশন স্কুল এন্ড কলেজ থেকে তার হাতেখড়ি হয় এবং তিনি বর্তমানে মাদারগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় খেতাবপ্রাপ্ত বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ে পড়ালেখা করছেন। তিনি ছোট থেকেই লেখালেখি, কবিতা আবৃত্তি এবং সহপাঠ কার্যক্রমে আগ্রহী। সে বর্তমানে একজন শিশু সাংবাদিক। তিনি বাংলাদেশ স্কাউটস এর একজন সদস্য এবং বালিজুড়ী ফাজেল মোহাম্মদ উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের একজন উপদল নেতা। তার লেখা প্রথম দুইটি কবিতা “খোকাকে নিয়ে স্বপ্ন সবার”, “ভার্চুয়াল জগতে শিশু-কিশোর” । তিনি তার জীবনে লেখালেখি এবং নিজের ভাবনা প্রকাশের মাধ্যমে বিশ্বকে চমকে দিতে চান।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

আমাদের ছোট্ট মুন সোনামণি: পর্ব ৩

হাসির রাজ্য আমরা সবাই হাসি আমাদেরই হাসির রাজ্যে। হাসির রাজ্য!...

আমাদের ছোট্ট মুন সোনামণি: পর্ব ১

শুরুর কথা জীবন কি সুন্দর! সত্যিই জীবন অনেক সুন্দর। পৃথিবীতে...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।