5.4 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিককরোনা: ভারতে এক দিনে শনাক্ত ২ লাখ ৬৮ হাজার

করোনা: ভারতে এক দিনে শনাক্ত ২ লাখ ৬৮ হাজার

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। শনিবার সকাল পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনিবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানায়। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী শনিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মৃত্যু হয়েছে ৪০২ জনের। এতে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৮৫ হাজার ৭৫২।

এর আগের ২৪ ঘণ্টায় ভারতে ২ লাখ ৬৪ হাজার ২০২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। অর্থাৎ এক দিনের ব্যবধানে ভারতে নতুন রোগী বেড়েছে ১৬.৬৬ শতাংশ। এ ছাড়া গত এক সপ্তাহে দেশটিতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ৮৪ শতাংশে।

এদিকে ভারতে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণও দ্রুতগতিতে বাড়ছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত দেশটিতে করোনার এই ধরনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪১ জনে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ভারতের ২৮টি প্রদেশে করোনার ওমিক্রন ধরনটি ছড়িয়ে পড়েছে। তবে মহারাষ্ট্র, রাজস্থান ও দিল্লিতেই ওমিক্রনের সংক্রমণ বেশি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।