4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকরোববার বসছে সংসদ অধিবেশন

রোববার বসছে সংসদ অধিবেশন

স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল রোববার (১৫ জানুয়ারি) বিকেল ৪টায় একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন শুরু হচ্ছে। বছরের প্রথম অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এই অধিবেশন চলবে আগামী মাসের মাঝামাঝি পর্যন্ত। ওই অধিবেশনে ৩/৪ টি বিল পাস হতে পারে বলে সংসদ সচিবালয় থেকে এ তথ্য জানা গেছে।

স্পিকার ড. শিরীন শারমিনের সভাপতিত্বে অধিবেশনের শুরুতেই শোকপ্রস্তাব উঠবে। শোকপ্রস্তাবের পর স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদ পরিচালনার জন্য সভাপতিমণ্ডলীর সভাপতি মনোনীত হবেন। এরপরই রাষ্ট্রপতি ভাষণ দেবেন।

পরে চিফ হুইপ রাষ্ট্রপতির ভাষণের ওপর সংসদ সদস্যদের আলোচনার জন্য ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করবেন জাতীয় সংসদের চিফ হুইপ। এরপর সংসদ মুলতবি করবেন স্পিকার।

এবারের অধিবেশনেও সংসদ টেলিভিশন থেকে শুনে সাংবাদিকদের তথ্য সংগ্রহ করতে হবে। সংসদ টেলিভিশন সরাসরি অধিবেশনের কার্যক্রম সম্প্রচার করবে।

সংসদ সচিবালয় জানিয়েছে, সংসদ সদস্যদের জন্যও স্বাস্থবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। একইসঙ্গে সংসদে কর্মরত কর্মচারীদের ক্ষেত্রেও স্বাস্থ্যবিধি মেনে চলতে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।