15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসোহেল তাজের স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে তিন দফা দাবিতে

সোহেল তাজের স্মারকলিপি প্রধানমন্ত্রীর কাছে তিন দফা দাবিতে

ঐতিহাসিক ১০ই এপ্রিলকে (বাংলাদেশের প্রথম সরকার গঠনের দিনটি) ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণাসহ তিন দফা দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন জাতীয় চার নেতার অন্যতম তাজউদ্দিন আহমেদের ছেলে তানজিম আহমেদ সোহেল তাজ। রবিবার (১০ এপ্রিল) সংসদ ভবন এলাকা থেকে পদযাত্রা করে গণভবনে গিয়ে এই স্মারকলিপি দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর প্রতিনিধিরা এই স্মারকলিপি গ্রহণ করেন বলে গণভবন থেকে বের হয়ে জানিয়েছেন সোহেল তাজ।

বিকেল ৪টা ২০ মিনিটে মানিক মিয়া অ্যাভিনিউ থেকে গণভবনের উদ্দেশে পদযাত্রা শুরু করেন তিনি। বিকাল সাড়ে চারটার দিকে তিনি গণভবনের ফটকে পৌঁছান। সেখানে কিছু সময় অপেক্ষা করে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি পেশ করেন।

সোহেল তাজের দাবিগুলো হলো, ১০ এপ্রিল প্রথম বাংলাদেশ সরকার গঠনের দিনটিকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা করা। ৩ নভেম্বর ‘জেল হত্যা দিবসকে’ জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করে রাষ্ট্রীয়ভাবে পালন করা। জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব বেসামরিক ও সামরিক সংগঠক, পরিচালক, অমর শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের নাম, অবদান ও জীবনীসহ মুক্তিযুদ্ধের সঠিক ও পূর্ণাঙ্গ ইতিহাস যথাযথ মর্যাদা ও গুরুত্বের সঙ্গে সর্বস্তরের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা। পদযাত্রায় সোহেল তাজের বেশ কিছু কর্মী-সমর্থক অংশ নে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।