সব রকম সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল পাকিস্তান: এমকিউএম প্রধান আলতাফ হোসেন

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
পাকিস্তানের এমকিউএম প্রধান আলতাফ হোসেন। ছবি: সংগৃহীত।

সব রকম সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল হলো পাকিস্তান। বিশ্বের বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের রফতানি করে দেশটি। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে বলেছেন পাকিস্তান ভিত্তিক রাজনৈতিক দল মুত্তাহিদা কোয়ামি আন্দোলনের (এমকিউএম) প্রতিষ্ঠাতা ও প্রধান আলতাফ হোসেন।

আলতাফ হোসেন বলেন, আমি বহু বছর ধরে জাতিসংঘসহ গণতান্ত্রিক বিশ্বের দিকে ইঙ্গিত করছি কিন্তু দুর্ভাগ্যবশত সবই বৃথা। পাকিস্তানের সেনাবাহিনী ও এর কুখ্যাত গোয়েন্দা সংস্থা- আইএসআই এখনো সন্ত্রাসীদের প্রশিক্ষণ দেওয়ায় ব্যস্ত। তারা বিশ্বের বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের রফতানি করে। যেমনঃ তালেবান, আল-কায়েদা, ইসলামিক স্টেট।

পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই এর কুকর্ম তুলে ধরে এমকিউএম-এর প্রধান এই নেতা বলেন, আমাদের ধ্বংস করার জন্য বেআইনিভাবে নিষিদ্ধ করেছে তারা। সংগঠনের সব অফিস, এমনকি আমার বাড়ি পর্যন্ত সিলগালা করা হয়েছে। দলের অগণিত সদস্যকে বিচার বহির্ভূত হত্যা করা হয়েছে। অসংখ্য সমর্থক ও কর্মী বিনা কারণে কারাগারে দিন কাতাচ্ছে। ঘুমের ঘটনাও আছে।

তিনি আরো জানান, এছাড়া পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই বিভিন্ন রাজনৈতিক সংগঠনে সন্ত্রাসবাদ সৃষ্টির মদদ দিয়ে আসছে। আমার দলেও একই কাজ করার চেষ্টায় কাজ করে যাচ্ছে তারা। আসল এমকিউএমকে দুর্বল করার জন্য পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই নতুন নতুন সংগঠন সৃষ্টি করছে। যাদের মধ্যে এমকিউএম হাকিকি, পাক সারজামিন পার্টি (পিএসপি) এবং মুত্তাহিদা কোয়ামি আন্দোলন- পাকিস্তান (এমকিউএমপি) অন্যতম।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!