18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকসব রকম সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল পাকিস্তান: এমকিউএম প্রধান আলতাফ হোসেন

সব রকম সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল পাকিস্তান: এমকিউএম প্রধান আলতাফ হোসেন

সব রকম সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল হলো পাকিস্তান। বিশ্বের বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের রফতানি করে দেশটি। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে বলেছেন পাকিস্তান ভিত্তিক রাজনৈতিক দল মুত্তাহিদা কোয়ামি আন্দোলনের (এমকিউএম) প্রতিষ্ঠাতা ও প্রধান আলতাফ হোসেন।

আলতাফ হোসেন বলেন, আমি বহু বছর ধরে জাতিসংঘসহ গণতান্ত্রিক বিশ্বের দিকে ইঙ্গিত করছি কিন্তু দুর্ভাগ্যবশত সবই বৃথা। পাকিস্তানের সেনাবাহিনী ও এর কুখ্যাত গোয়েন্দা সংস্থা- আইএসআই এখনো সন্ত্রাসীদের প্রশিক্ষণ দেওয়ায় ব্যস্ত। তারা বিশ্বের বিভিন্ন স্থানে সন্ত্রাসীদের রফতানি করে। যেমনঃ তালেবান, আল-কায়েদা, ইসলামিক স্টেট।

পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই এর কুকর্ম তুলে ধরে এমকিউএম-এর প্রধান এই নেতা বলেন, আমাদের ধ্বংস করার জন্য বেআইনিভাবে নিষিদ্ধ করেছে তারা। সংগঠনের সব অফিস, এমনকি আমার বাড়ি পর্যন্ত সিলগালা করা হয়েছে। দলের অগণিত সদস্যকে বিচার বহির্ভূত হত্যা করা হয়েছে। অসংখ্য সমর্থক ও কর্মী বিনা কারণে কারাগারে দিন কাতাচ্ছে। ঘুমের ঘটনাও আছে।

তিনি আরো জানান, এছাড়া পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই বিভিন্ন রাজনৈতিক সংগঠনে সন্ত্রাসবাদ সৃষ্টির মদদ দিয়ে আসছে। আমার দলেও একই কাজ করার চেষ্টায় কাজ করে যাচ্ছে তারা। আসল এমকিউএমকে দুর্বল করার জন্য পাকিস্তান সেনাবাহিনী ও আইএসআই নতুন নতুন সংগঠন সৃষ্টি করছে। যাদের মধ্যে এমকিউএম হাকিকি, পাক সারজামিন পার্টি (পিএসপি) এবং মুত্তাহিদা কোয়ামি আন্দোলন- পাকিস্তান (এমকিউএমপি) অন্যতম।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।