সাময়িকীতে সংবাদ প্রকাশের পর অধিগ্রহণকৃত জলাশয়ে ভবন নির্মাণে নিষেধাজ্ঞা: থানায় অভিযোগ

মাহাবুব খন্দকার
মাহাবুব খন্দকার - নাটোর প্রতিনিধি
3 মিনিটে পড়ুন

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকায় গত ২১ সেপ্টেম্বর ‘নাটোরে পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত জলাশয়ে বহুতল ভবন নির্মাণ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদটি প্রকাশের পরেই নজরে আসে পানি উন্নয়ন বোর্ডের। ওইদিনই ঘটনাস্থলে উপস্থিত হয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারী। এবং ঘটনার সত্যতা পেয়ে বহুতল ভবন নির্মাণকারীকে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য মৌখিক ও লিখিত ভাবে জানানো হয়।

নির্মাণ কাজ বন্ধ রাখার কথা শুনে ভবন নির্মাতা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীর ওপর চড়াও হয়। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা তাৎক্ষণিকভাবে সিংড়া থানায় উপস্থিত হয়ে একটি লিখিত অভিযোগ করেন।সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর জানানো সেই অভিযোগের বিষয়ে বলা হয় –

নাটোর জেলার সিংড়া উপজেলার শেরকোল বাসষ্ট্যান্ড সংলগ্ন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত/ রেকর্ডীয় শেরকোল মৌজার ৪১/৮৪-৮৫ এল, এ কেস অন্তর্ভুক্ত হাল ৫৯২৭ নং দাগের জমিতে অবৈধভাবে পাকা বাড়ি তৈরির প্রেক্ষিতে এজাহার দাখিল প্রসঙ্গে।

যথাযথ সম্মান প্রদর্শনপূর্বক উপযুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে অদ্য ২১.০৯.২০২১ খ্রিস্টাব্দ তারিখে আনুমানিক বেলা ১.৩০ ঘটিকার সময় ১। মো. শুকুর আলী, পিতা- মৃত আবেদ আলী, গ্রাম- শেরকোল, ডাকঘর-শেরকোল, উপজেলা- সিংড়া, জেলা- নাটোর।

বিষয়ে উল্লেখিত বাসস্ট্যান্ড সংলগ্ন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত শেরকোল মৌজার ৪১/৮৪-৮৫ এল, এ কেস অন্তর্ভুক্ত হাল ৫৯২৭ নং দাগের জমিতে অবৈধভাবে পাকা বাড়ি তৈরীর খবর পেয়ে নিম্নস্বাক্ষরকারী ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাড়ি নির্মাণ করতে নিষেধ প্রদান করেন।

কিন্তু উল্লেখিত ব্যক্তি তাহাকে কর্ণপাত না করিয়া নিম্নস্বাক্ষরকারী সঙ্গে তর্কে লিপ্ত হয়।এভাবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত/ রেকর্ডীয় জমিতে অবৈধভাবে পাকা বাড়ি তৈরি করলে বাঁধের অস্তিত্ব হুমকির সম্মুখীন হবে।

এমতাবস্থায় সরকারী সম্পদ রক্ষাসহ উল্লেখিত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরি হিসেবে বিবেচনা করবেন এ বিষয়ে আপনার সহযোগিতা একান্ত কাম্য। নিম্নস্বাক্ষরকারী মো. সালাউদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী, নাটোর পওর শাখা- ১ বাপাউবো নাটোর।

অনুলিপি প্রেরণ করা হয় নির্বাহী প্রকৌশলী নাটোর সদর বিভাগ বাপাউবো নাটোর। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিংড়া নাটোর। উপ-বিভাগীয় প্রকৌশলীর দপ্তর উপবিভাগ ১ বাপাউবো নাটোর।

এ বিষয়ে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর-ই-আলম অভিযোগের সত্যতা নিশ্চিত করে সাময়িকীকে জানান, ‘অভিযোগ পাওয়া গেছে বিষয়টি তদন্তাধীন রয়েছে। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে ভবন নির্মাতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: মাহাবুব খন্দকার নাটোর প্রতিনিধি
সাংবাদিক এবং লেখক
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!