লুহানস্কে এগোচ্ছে ইউক্রেনীয় সেনারা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
একদল ইউক্রেইনীয় সৈন্য। ফাইল ছবি রয়টার্স

খেরসনের পুনরুদ্ধারের পর এবার লুহানস্ক অঞ্চলের গভীরে অগ্রসর হচ্ছে ইউক্রেনীয় যোদ্ধারা। ইউক্রেনের এক কর্মকর্তা জানিয়েছেন, পূর্ব ইউক্রেনের লুহানস্ক অঞ্চলে ভয়ংকর লড়াই হচ্ছে। ইউক্রেনীয়দের অগ্রযাত্রা ঠেকাতে নতুন করে ব্যাপকভাবে রুশ সেনা মোতায়েন করেছে মস্কো। শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

লুহানস্ক হচ্ছে ডনবাসের একটি অঞ্চল। ডনস্কে ও লুহানস্ক এই দুই মিলে ডনবাস। গত মাসে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যে চারটি অঞ্চলকে রাশিয়ার সঙ্গে সংযুক্তির ঘোষণা দিয়েছেন এর মধ্যে লুহানস্ক একটি।

সেভেরোডোনেটস্ক জেলা সামরিক প্রশাসনের প্রধান রোমান ভ্লাসেনকো ইউক্রেনীয় টেলিভিশনকে বলেছেন যে লুহানস্কে উত্তর-দক্ষিণে তিনটি প্রধান ফ্রন্টলাইন চলছে।

লুহানস্কের সেভেরোডোনেস্ক জেলার সামরিক প্রশাসক প্রধান রোমান ভ্লাসেঙ্কো ইউক্রেনের এক টেলিভিশনকে জানান, লুহানস্কের উত্তর-দক্ষিণে তিনটি প্রধান ফ্রন্টলাইন তীব্র লড়াই চলছে রুশ ও ইউক্রেনীয় যোদ্ধাদের।

তিনি দাবি করেন, সোয়াতোভ শহরের চারপাশে এবং উত্তরে অগ্রগতি করছে ইউক্রেনীয় বাহিনী।

ইউক্রেনের সেনারা সোয়াতোভের পশ্চিম ও দক্ষিণে এগিয়ে যাচ্ছে। যেখানকার রাশিয়ার মজুত করা গোলাবারুদ ধ্বংস করা হচ্ছে। এখানকার চারটি শহর কয়েক মাস আগেই দখলে নিয়ে রুশ বাহিনী।

এদিকে দখলকৃত খেরসন শহর থেকে রুশ সেনা প্রত্যাহারের পর শুক্রবার অঞ্চলটির নিয়ন্ত্রণ নিয়েছে ইউক্রেনীয় সেনারা। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার দাবি করেছে, ইউক্রেনে তাদের দখলকৃত খেরসন শহর থেকে রুশ সেনা প্রত্যাহার সম্পন্ন হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!