রবিবার, নভেম্বর ২৭, ২০২২

অস্ট্রেলিয়ার সিডনিতে এক প্রমোদ তরীতে ৮০০ যাত্রী করেনা পজিটিভ

প্রকাশিত:

অস্ট্রেলিয়ার সবচেয়ে জনবহুল প্রদেশ নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনিতে একটি প্রমোদ তরীর অন্তত ৮০০ যাত্রী করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। প্রমোদ তরীটির মালিক প্রতিষ্ঠান কার্নিভ্যাল অস্ট্রেলিয়া ও অস্ট্রেলীয় সরকারের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

কার্নিভ্যাল অস্ট্রেলিয়া মূলত অস্ট্রেলিয়াভিত্তিক একটি সমুদ্র পর্যটন কোম্পানি। যে প্রমোদ তরীতে এ ঘটনা ঘটেছে, সেটির নাম ‘ম্যাজিস্টিক প্রিন্সেস প্রমোদ তরী’। বর্তমানে এই জাহাজটি সিডনিতে অবস্থান করছে।

শনাক্ত হওয়া রোগীদের জাহাজের মধ্যেই আলাদা রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে এবিসি টেলিভিশনকে নিশ্চিত করেছেন কার্নিভ্যাল অস্ট্রেলিয়া কোম্পানির প্রেসিডেন্ট মার্গারেট ফিটজজেরাল্ড।

অস্ট্রেলিয়ায় অবশ্য প্রমোদ তরীতে শত শত মানুষের করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হওয়ার ঘটনা নতুন নয়। ২০২০ সালে একবার রুবি প্রিন্সেস নামের একটি তরীতে ৯১৪ জন যাত্রী করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছিলেন। পরে তাদের মধ্যে ২৮ জনের মৃত্যুও হয়েছিল।

দেশটির কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ক্লেয়ার ও’নিল রয়টার্সকে জানিয়েছেন, ম্যাজিস্টিক প্রিন্সেস প্রমোদ তরীর করোনায় আক্রান্ত রোগীদের জাহাজ থেকে নামিয়ে কোয়ারেন্টাইন সেন্টারে পৌঁছে দিতে নিউ সাউথ ওয়েলস প্রাদেশিক সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে এবং ইতোমধ্যে প্রাদেশিক সরকার কাজও শুরু করে দিয়েছে।

চলতি সপ্তাহে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধির হার লক্ষ্য করা গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, নতুন এই আক্রান্ত রোগীদের প্রায় সবাই এক্সবিবি নামের ভাইরাসে আক্রান্ত। সবচেয়ে সংক্রামক করোনা ভাইরাস ওমিক্রনের একটি উপধরন এই এক্সবিবি।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ভারতের পঞ্চম বৃহৎ বাণিজ্যিক অংশীদার রাশিয়া, বাংলাদেশের ২৩তম

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর তেল আমদানি বৃদ্ধির ফলে রাশিয়া...

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

ঘোড়ামারা: দ্বীপের চোখে জল

সাগর বিধানসভার দুটি খন্ডিত অংশের একটি ঘোড়ামারা দ্বীপ। এই...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।