করোনা: সংক্রমণ বেশি জাপানে, মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে ১ হাজার ৭৯৫ জনের মৃত্যুর পাশাপাশি ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৯৯ হাজার ৮ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ২৯ হাজার ৮০৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার ২০৩ জনে।

একদিনে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে আর দৈনিক মৃত্যুর তালিকায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিল, ইতালি, জাপান মেক্সিকোর মতো দেশগুলোর অবস্থান।

শুক্রবার (৫ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এসময়ে দেশটিতে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ১৫৭ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৩৩ লাখ ৪৪ হাজার ৮৯৮ জন এবং মৃত্যু হয়েছে ৩২ হাজার ৯৭৬ জনের।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩১১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ৮৬ লাখ ৩০৯ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৩৭ লাখ ৩৯ হাজার ৬৬৬ জন এবং মারা গেছেন ১০ লাখ ৫৭ হাজার ৮১১ জন।

শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৭ হাজার ১৬৬ জন এবং মারা গেছেন ২৫৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৩৯ লাখ ৬৪ হাজার ৪৯৪ জন এবং ৬ লাখ ৭৯ হাজার ৫৯৪ জন মারা গেছেন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত ৩৩ হাজার ৭৯৯ জন এবং মারা গেছেন ৮৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩৯ লাখ ৯৩ হাজার ৯৩০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৪৫৭ জন।

ইতালিতে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪২ হাজার ৯৫৯ জন এবং মারা গেছেন ১৬১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১২ লাখ ১৩ হাজার ৫৫৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৭২৯ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৪ জন এবং সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১২৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার ৮৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৬০৪ জনের।

একদিনে দক্ষিণ কোরিয়ায় নতুন সংক্রমিত ১ লাখ ৭ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৪ জন। একইসময়ে মেক্সিকোতে নতুন শনাক্ত ২০ হাজার ২১০ জন এবং মারা গেছেন ১২৩ জন।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে করোনায় মারা গেছেন ৫৬ জন এবং শনাক্ত হয়েছেন ২২ হাজার ৯৫৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪৬ লাখ ৭৫ হাজার ১২৮ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৮২ জনের।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!