আইসিটি মামলায় জামিন পেলেন দীপ্ত টিভির এমডি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় কাজী ফার্মস গ্রুপ ও বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী জাহেদুল হাসানকে জামিন দিয়েছে চট্টগ্রামের এক আদালত। ২০১৬ সালে দীপ্ত টিভিতে সম্প্রচারিত একটি জমি দখল সংক্রান্ত সংবাদ প্রতিবেদনের প্রেক্ষিতে এই মামলা দায়ের করা হয়।

সোমবার (১৮ জুলাই) বিকেলে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে আত্মসমর্পণের পর তাকে জামিন দেন আদালত। একই মামলার অপর তিন আসামি যারা আত্মসমর্পণ করেছেন, তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী এএইচএম জিয়াউদ্দিন বলেন, কারাগারে পাঠানো অপর তিন আসামির জামিন আবেদন বিষয়ে শুনানি হবে মঙ্গলবার।

তারা হলেন, কাজী ফার্মস গ্রুপের পরিচালক কাজী জাহিন হাসান, কাজী জিসান হাসান এবং দীপ্ত টেলিভিশনের চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ।

গত ৫ জুন আসামিদের ছয় সপ্তাহের মধ্যে চট্টগ্রাম ট্রাইব্যুনালে হাজির হওয়ার শর্তে জামিন দেন হাইকোর্ট।

কাজী ফার্মস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান দীপ্ত টিভিতে সাবেক বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম ও তার ছেলেকে নিয়ে একটি সংবাদ প্রচার করার জের ধরে ছয় বছর আগে মামলাটি দায়ের করা হয়।

২০১৬ সালের ৫ এপ্রিল সানোয়ারা পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেডের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম বাদী হয়ে কাজী ফার্মসের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় তিনি অভিযোগ করেন যে, দীপ্ত টিভিতে প্রচারিত প্রতিবেদনটি সাবেক মন্ত্রীর ছেলে, সানোয়ারা পোল্ট্রি অ্যান্ড হ্যাচারির ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমানের মানহানি করেছে।

প্রতিবেদনে চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলায় কাজী ফার্মের মালিকানাধীন একটি জমি দখলের চেষ্টায় দোহাজারী কাজী পোল্ট্রি লিমিটেডের কর্মীদের উপর দুর্বৃত্তদের হামলা চালাতে দেখা যায়। মুজিবুর রহমানের প্ররোচনায় এই হামলা হয় বলে অভিযোগ ওঠে।

তবে বাদী জাহাঙ্গীর আলম দাবি করেন ওই হামলার সাথে মুজিবুর বা তার বাবার কোন সম্পর্ক ছিল না এবং টিভি রিপোর্টের ফলে তাদের সুনাম ক্ষুন্ন হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!