15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকজেনে নিন, কখন কোন এলাকায় বিদ্যুৎ থাকবে না

জেনে নিন, কখন কোন এলাকায় বিদ্যুৎ থাকবে না

সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকার দুই বিতরণ কোম্পানি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) মঙ্গলবারের (১৯ জুলাই) এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তালিকা তৈরি করেছে।

সংস্থা দুটি জানিয়েছে, একইভাবে মঙ্গলবার থেকে এক সপ্তাহ প্রতিদিনই এই তালিকা তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, আমাদের অধীনে আমরা সম্ভাব্য লোডশেডিং ধরেছি ১০০ থেক ১৩০ মেগাওয়াট। সে অনুযায়ী লোডশেডিংয়ের তালিকা করা হয়েছে।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমীর আলী বলেন, আমরা মোট ৮০ মেগাওয়াট সম্ভাব্য লোডশেডিং করতে পারি। ২৪ ঘণ্টায় একটা ফিডারে এক ঘণ্টা করেই লোড করা হতে পারে। আমাদের মোট ৩৩০ ফিডারে এই লোডশেডিং করা হবে।

তবে বিদ্যুতের অন্য চার বিতরণ কোম্পানি এখনও কোনো তালিকা প্রকাশ করেনি।

এখনও তালিকা প্রকাশ না করার বিষয়ে নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম বলেন, আমরা কাজ শুরু করেছি। সব মিলিয়ে আগামীকাল ৮১ মেগাওয়াটের মতো আমরা লোডশেডিং করতে পারে। আমাদের ওয়েবসাইটে এখনও লোডশেডিংয়ের তালিকা দেওয়া হয়নি। কাজ চলছে। রাতের মধ্যে গ্রাহকরা পেয়ে যাবেন আশা করি।

নিচের লিংকে ডিপিডিসি ও ডেসকোর মঙ্গলবারের লোডশেডিংয়ের এলাকাভিত্তিক তালিকা রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।