10.9 C
Drøbak
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককরোনা ভ্যাকসিন:মহিলাদের জন্য কেন্দ্র খুলেছে বিসিসি

করোনা ভ্যাকসিন:মহিলাদের জন্য কেন্দ্র খুলেছে বিসিসি

করোনা ভাইরাস রোধকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সারাদেশব্যাপী করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর দিক নির্দেশনায় নগরের ৩০টি ওয়ার্ডে ৩০টি বুথের মাধ্যমে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম টিকা প্রদান কর্মসূচি অব্যাহত রয়েছে।

একার্যক্রম আরো জোরদার করার লক্ষ্যে নগরে আরো নতুন তিনটি কেন্দ্র চালু করা হয়েছে। এছাড়া এনেক্স ভবনের বুথটি স্থানান্তর করে নগরের ৯ নম্বর ওয়ার্ডস্থ গীর্জ্জা মহল্লা সড়কের আছমত আলী খান ইনস্টিটিউশনে (একে স্কুল) নেয়া হয়েছে।

এছাড়া মহিলাদের জন্য নগরের সাংবাদিক মাইনুল হাসান সড়কের (আগরপুর রোড) সরকারি মহিলা কলেজে নতুন একটি কেন্দ্র খোলা হয়েছে। অন্যান্য বুথে নারী-পুরুষ টিকা গ্রহন করতে পারলেও মহিলা কলেজের বুথটি শুধুমাত্র নারীদের জন্যই সংরক্ষন করা হয়েছে।

এদিকে নতুন করে চালু হওয়া নগরের অপর দুইটি কেন্দ্র হচ্ছে, নগরীর বাংলা বাজার এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও রুপাতলী এলাকার গ্রামীন জিসি চক্ষু হাসপাতাল।

উল্লেখ্য গত ৩১ জুলাই শনিবার থেকে পূর্বের ৬টি কেন্দ্রের পাশাপাশি বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডে ৩০টি বুথের মাধ্যমে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়। সুরক্ষা এ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করে এস.এম.এম-এ উল্লেখিত তারিখে নিকটবর্তী নিম্নে উল্লেখিত যেকোন কেন্দ্রে গিয়ে টিকা গ্রহনের জন্য সকলের প্রতি আহবান জানিয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, গণতন্ত্রের মানসকন্যা, মানবতার মা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষের সুরক্ষার কথা চিন্তা করে টিকা প্রদান কর্মসূচি অব্যাহত রেখেছেন। এখন আমাদের উচিত হবে তাঁর নির্দেশনা মেনে টিকা গ্রহনের পাশাপাশি স্বাস্থবিধি মেনে চলা।
এখন থেকে সিটি কর্পোরেশনের উদ্যোগে যেসকল বুথ অথবা কেন্দ্রে টিকা কার্যক্রম পরিচালনা করা হবে সেগুলো হচ্ছে, নগর মাতৃসদন কাউনিয়া বাঁশের হাট, হলিং বেবী রেড ক্রিসেন্ট হাসপাতাল আমানতগঞ্জ বরিশাল, সৈয়দ আনোয়ারা প্রবীন হাসপাতাল কাউনিয়া ব্রাঞ্চ রোড, ডায়াবেটিক হাসপাতাল, সরকারি মহিলা কলেজ (শুধুমাত্র মহিলাদের জন্য), রাহাত আনোয়ার হাসপাতাল, গীর্জ্জা মহল্লা সড়কের আছমত আলী খান ইনস্টিটিউশনে (একে স্কুল), ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র জুমির খান সড়ক আলেকান্দা, বরিশাল পুলিশ হাসপাতাল, এফপি এবি বটতলা, রয়েল সিটি হাসপাতাল ব্রাউন্ড কম্পাউন্ড, সূর্যের হাসি ক্লিনিক মেজর এম.এ জলিল সড়ক, মা ও শিশু কল্যান কেন্দ্র বিএম স্কুলের সামনে কালিবাড়ী রোড, আরিফ মেমোরিয়াল হাসপাতাল, সেইন্ট এন্স টিকা কেন্দ্র, অক্সফোর্ড মিশন রোড, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ জাগুয়া, বরিশাল, নগর স্বাস্থ্য কেন্দ্র বারুজ্জার হাট, বরিশাল ইসলামিয়া চক্ষু হাসপাতাল কাশীপুর, কাশীপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র এবং বাংলা বাজার এলাকার পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও রুপাতলী এলাকার গ্রামীন জিসি চক্ষু হাসপাতাল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।