10 C
Drøbak
সোমবার, অক্টোবর ২৫, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিককরোনা আপডেট: বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ১৮১, উপসর্গসহ মৃত্যু ৭

করোনা আপডেট: বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ১৮১, উপসর্গসহ মৃত্যু ৭

বরিশাল বিভাগে প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। সর্বোশেষ বিগত ২৪ ঘন্টায় গোটা বরিশাল বিভাগে নতুন করে ১৮১ জন করোনা আক্রাšত রোগী শনাক্ত হয়েছে এর আগের দিন ২৪ ঘন্টায় মোট আক্রান্তের সংখ্যা ছিলো দেড়শত।আর সর্বোশেষ আক্রান্তের সংখ্যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ১৯৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, মোট আক্রান্ত ১৭ হাজার ১৯৯ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ৮৮১ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ৭২ জন নিয়ে মোট ৭ হাজার ৬৪১ জন, পটুয়াখালী জেলায় নতুন ১০ জন নিয়ে মোট ২৪৩৬ জন, ভোলা জেলায় নতুন ১২ জন সহ মোট ২০৩৭ জন, পিরোজপুর জেলায় নতুন ৪৬ জন নিয়ে মোট ২০৭৯ জন, বরগুনা জেলায় নতুন ১৮ জন নিয়ে মোট আক্রান্ত ১৩৯৫ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ২৩ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাড়িয়েছে ১৬১১ জন।

এছাড়া একই সময়ে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫ জনের এবং পটুয়াখালী জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে গোটা বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩ শত ছাড়িয়ে ৩০১ জনে গিয়ে দাড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

এদিকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় শুধুমাত্র বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫ জনের এবং করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২০৩ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫১৫ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৫১৫ জনের মধ্যে ২১ জনের কোভিড টেষ্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানিয়েছেন, বিগত ২৪ ঘন্টায় (সোমবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৪ জন ও করোনা ওয়ার্ডে ৩ জন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি সাতজন মৃত্যুবরণ করেন।

তিনি জানান শেবাচিম করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১১৮ জন রোগী চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ২৩ জনের করোনা পজেটিভ এবং ৯৫ জন আইসোলেশনে রয়েছে।

শেবাচিম আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। যারমধ্যে ৪৫.৪০ শতাংশ পজেটিভ শনাক্তের হার।

প্রসঙ্গত, বরিশাল বিভাগে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। তবে শনাক্ত ও মৃত্যুর হারে সবার শীর্ষে রয়েছে বরিশাল জেলা।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।