করোনাঃ বাংলাদেশে আরও মৃত্যু ২৭, শনাক্ত ৫ হাজার ২৬৮

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৫ হাজার ২৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৮ লাখ ৯৯ হাজার ৮০৩ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৭১ জনে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৪৬ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ১৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৫ হাজার ৯৮১ জন।

মৃত ২৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে ৫ জন, খুলনায় ৪ জন, সিলেটে ২ জন এবং রাজশাহীবরিশাল বিভাগে একজন করে ২ জন রয়েছেন। মৃতদের ১৭ জনের বয়স ৬০ বছরের উর্ধ্বে, ৯ জনের বয়স ৩১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ১০ বছরের নিচের এক শিশু রয়েছে।

২৪ ঘণ্টায় মৃত পুরুষ ১৫ জন এবং নারী ১২ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৩৭০ জন এবং নারী ১০ হাজার ৪০১ জন।

গত ১০ আগস্ট বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৫৬টি আরটি-পিসিআর, ৫৭টি জিন-এক্সপার্ট এবং ৬৫৮টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৮৭১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৮৯৬টি। নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৬৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২৯ লাখ ৩২ হাজার ৭৬টি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!