সার্চ কমিটিতে নাম দিল ২৪টি রাজনৈতিক দল

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

অনুসন্ধান কমিটিতে (সার্চ কমিটি) আওয়ামী লীগসহ ২৪টি রাজনৈতিক দল পৃথকভাবে ১০টি করে নাম প্রস্তাব করেছে। এছাড়া ছয়টি পেশাজীবী সংগঠনের পক্ষ থেকেও নাম প্রস্তাব করা হয়েছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিকাল ৫টা পর্যন্ত নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে নাম আহ্বান করেছিল সার্চ কমিটি। সেই আহ্বানে সাড়া দিয়ে এ নাম প্রস্তাব করে দলগুলো।

শুক্রবার বিকাল ৫টার পরে সচিবালয়ে ব্রিফিংয়ের মাধ্যমে গণমাধ্যমকে এতথ্য জানান অনুসন্ধান কমিটির সাচিবিক দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব শফিউল আজিম।

শফিউল আজিম বলেন, আমরা বিজ্ঞপ্তি দিয়ে নাম আহ্বান করেছিলাম। সেই আহ্বানে ব্যাপক সাড়া পেয়েছি। আজ শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত ২৪টি নিবন্ধিত রাজনৈতিক দল ও ছয়টি পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে নাম পেয়েছি। এই ছয় সংগঠনের মধ্যে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ), কৃষিবিদ ইনস্টিটিউট ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউও রয়েছে।

তিনি বলেন, আমরা পাঁচটি পদের জন্য ১০টি নাম প্রস্তাবের কথা বলেছিলাম। রাজনৈতিক দলগুলো সেভাবেই দিয়েছে। আমরা অনেক বেশি সাড়া পেয়েছি।

তিনি বলেন, আমাদের আহ্বানে দেশ এবং বিদেশ থেকে ব্যাপক সাড়া পেয়েছি। ব্যক্তি পর্যায় থেকেও অনেক নাম এসেছে ইমেইলের মাধ্যমে। এসব নাম আমরা এখন লিপিবদ্ধ করব। আগামিকাল (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠক হবে। সেখানে ৬০ জন বিশিষ্ট ব্যক্তির সঙ্গে বসবে সার্চ কমিটি। একই জায়গায় বিকালে গণমাধ্যমের শীর্ষ পর্যায়ের ব্যক্তিবর্গ ও সরকারি সাবেক কর্মকর্তা এবং সামরিক বাহিনীর সাবেক কর্মকর্তাসহ বিভিন্ন মহলের লোকদের সঙ্গে দ্বিতীয় বৈঠক হবে। এছাড়া রবিবারও সার্চ কমিটির বৈঠক হবে। এসব বৈঠক শেষে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে সার্চ কমিটি।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার পর মন্ত্রিপরিষদ বিভাগে নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটিতে পছন্দের নাম জমা দেয় বাংলাদেশ আওয়ামী লীগ। দলের পক্ষে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

শেষ দিনে আওয়ামী লীগ ছাড়াও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকল্প ধারা বাংলাদেশ, তরিকত ফেডারেশন, জাতীয় পার্টি (জেপি)সহ বেশির ভাগ দল নাম জমা দেয়।

আগের দিন বৃহস্পতিবার জাতীয় পার্টি (জাপা), জাতীয় সমাজতান্ত্রিক দলসহ (জাসদ) অন্তত পাঁচটি নিবন্ধিত রাজনৈতিক দল অনুসন্ধান কমিটির কাছে নাম জমা দেয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!