7.1 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশে প্রথম ডোজ নিয়েছেন প্রায় ১০ কোটি মানুষ

বাংলাদেশে প্রথম ডোজ নিয়েছেন প্রায় ১০ কোটি মানুষ

করোনা প্রতিরোধে বাংলাদেশে টিকাদান কর্মসূচি উদ্বোধনের পর এক বছরে ছয় কোটিরও বেশি মানুষ এসেছে দুই ডোজ টিকার আওতায়। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো তথ্যে এটা জানা যায়।

এখন পর্যন্ত প্রথম ডোজ নিয়েছেন ৯ কোটি ৬৪ লাখ ৮৯ হাজার ৩৪৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৬ কোটি ৫ লাখ ৮ হাজার ২০০ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, সিনোভ্যাক, ফাইজার এবং মডার্নার টিকা।

গত বছরের ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দেশের টিকা কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন তিনি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সারাদেশে আজ ১০ লাখ ২ হাজার ৮৩৭ ডোজ টিকা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ২৯৬ স্কুল শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছে। দ্বিতীয় ডোজ পেয়েছে ১৯ লাখ ২২ হাজার ৬৩৪ জন।

গত ১ নভেম্বর রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুলের নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে টিকা দেওয়ার মধ্য দিয়ে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।