15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনাঃ বাংলাদেশে এক দিনে শনাক্ত প্রায় ১৬ হাজার, মৃত্যু ১৫

করোনাঃ বাংলাদেশে এক দিনে শনাক্ত প্রায় ১৬ হাজার, মৃত্যু ১৫

বাংলাদেশে গত এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জন মারা গেছেন। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জনের শরীরে। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৪২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১.৯৮ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জন। মোট শনাক্তের হার ১৪.১৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৫ জন পুরুষ ও ১০ জন নারী। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত ২৮ হাজার ২৮৮ জনের মৃত্যু হলো।নতুন মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, রাজশাহী বিভাগের ২ জন, বরিশাল বিভাগের ১ জন এবং রংপুর বিভাগে ১ জন। খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যায়নি।

এছাড়া গত এক দিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।