ফারুক আহমেদকে ‘গোল্ডেন আইবিজি নিউজ হার্ট অ্যাওয়ার্ড ফর আর্ট এন্ড কালচার’ অ্যাওয়ার্ড প্রদান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

কলকাতা প্রেসক্লাবে সাহিত্যিক ও সংস্কৃতির পৃষ্ঠপোষক উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদকে গোল্ডেন হার্ট অ্যাওয়ার্ড ফর আর্ট এন্ড কালচার প্রদান করা হয়। গত ৯ সেপ্টেম্বর প্রাক্তন সংসদ ও ওয়েস্ট বেঙ্গল স্টেট কো-অপারেটিভ এগ্রিকালচার এবং রুরাল ডেভেলপমেন্ট ব্যাংকের বিশেষ আধিকারিক মইনুল হাসান-এর উজ্জ্বল উপস্থিতিতে তাকে এ সম্মাননা দেয়া হয়।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিসি সরকার জুনিয়র, সম্বরণ ব্যানার্জী (ক্রিকেটার ও প্রাক্তন জাতীয় নির্বাচক), মাননীয় সংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য, বিশিষ্ট সাংবাদিক প্রাক্তন বিবিসি এশিয়া অধিকর্তা সুবীর ভৌমিক, ক্যাকটাস ব্যান্ড সহ বিশিষ্ট সম্মানিত মানুষ।

মইনুল হাসান ও ফারুক আহমেদ ৯ সেপ্টেম্বর ২০২১ স্বশরীরে উপস্থিত হতে না পারলেও তাদের শুভেচ্ছা পাঠিয়ে ছিলেন। ৩০ সেপ্টেম্বর ২০২১ বৃহস্পতিবার এক ঘরোয়া অনুষ্ঠানে আইবিজি নিউজের চিফ এডিটর সুমন মুন্সীন এবং মইনুল হাসান-এর উজ্জ্বল উপস্থিতিতে তাঁদের হাত দিয়ে সাহিত্যিক ও সংস্কৃতির পৃষ্ঠপোষক উদার আকাশ প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদকে গোল্ডেন হার্ট অ্যাওয়ার্ড ফর আর্ট এন্ড কালচার ২০১৯ তুলে দেওয়া হলো।

2 1 ফারুক আহমেদকে 'গোল্ডেন আইবিজি নিউজ হার্ট অ্যাওয়ার্ড ফর আর্ট এন্ড কালচার' অ্যাওয়ার্ড প্রদান
ফারুক আহমেদকে 'গোল্ডেন আইবিজি নিউজ হার্ট অ্যাওয়ার্ড ফর আর্ট এন্ড কালচার' অ্যাওয়ার্ড প্রদান 39

ফারুক আহমেদ শুধু মাত্র কবি ও লেখক নন, তিনি তাঁর উদার আকাশ প্রকাশনার মাধ্যমে বহু গুরুত্বপূর্ণ গবেষণা লব্ধ বই প্রকাশ করেছন এবং নতুন কবি ও সাহিত্যিককে তুলে ধরেছেন বিগত দুই দশক ধরে। শিল্প ও সাহিত্যের প্রতি তাঁর আন্তরিক অনুরাগ মানুষকে অনুপ্রেরণা যোগায়।

মইনুল হাসান-এর কথায় ফারুক আহমেদ যুব সমাজের কাছে রোল মডেল। এই তরুণ তুর্কি সংস্কৃতির নেতারাই আমাদের সম্পদ।

ফারুক আহমেদ-এর সর্বাঙ্গীন কুশল কামনা করেন সুমন মুন্সী তিনি বলেন, “আমি ফারুক আহমেদকে বহু বছর ধরে দেখেছি কাছ থেকেই তিনি এক আদর্শ ব্যাক্তি এবং সমাজ গড়ার কারিগর। নতুন লেখকদের তুলে আনতে তাঁর অনবদ্য ভূমিকার জন্য তাঁকে সম্মাননা প্রদান করতে পেরে আমরা গর্বিত হয়েছি।”

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!