14.6 C
Drøbak
বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারঋণের ৬০০ টাকা পরিশোধ না করায় এনজিও আশা'র অফিসে ডেকে দিনমজুরকে নির্যাতন

ঋণের ৬০০ টাকা পরিশোধ না করায় এনজিও আশা’র অফিসে ডেকে দিনমজুরকে নির্যাতন

পটুয়াখালী জেলার রাঙ্গাবালীতে এনজিও ‘আশা’ থেকে নেয়া ঋণের ৬০০ টাকা না দেয়ায় আবু সালেহ হাওলাদার (৪০) নামের এক দিনমুজুরকে অফিসে ডেকে নিয়ে মারধরের অভিযোগ পাওয়াগেছে।

বুধবার বিকেলে উপজেলার খালগোড়া শাখা কার্যালয়ের এ ঘটনার পর আশা’র সংশ্লিষ্ট শাখার ব্যবস্থাপক দেলোয়ার হোসেন সহ অজ্ঞাত আরো ৪/৫ জনের নামে রাঙ্গাবালী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এব্যাপারে রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ দেওয়ান জগলুল হাসান বৃহস্পতিবার জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদšত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

আশা’র সংশ্লিষ্ট শাখার ব্যবস্থাপক দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করার পরেও তিনি ফোন না-ধরায় তার বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে নির্যাতনের শিকার আবু সালেহকে গুরুতর আহত আবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

নির্যাতনের শিকার আবু সালেহ জানান,’বছর দুয়েক আগে আশা থেকে ৪০ হাজার টাকা ঋণ নিয়েছি। নিয়মিত কি¯িত পরিশোধের মাধ্যমে সব টাকাই দিয়ে দিছি।

তারপরও মিথ্যা কথা বলে তারা আমার কাছে ১ হাজার ৬০০ টাকা দাবী করে। পরে আমার স্ত্রী তাদেরকে এক হাজার টাকা দিয়ে দিছে। কিন্তু তাতেও তাদের হয়নি।

হিসেব খাতা দেখার কথা বলে বুধবার দুপুরে আমাকে অফিসে ডেকে নেয়। পরে ম্যানেজারের রুমের দরজা আটকে আমাকে মারধর করে। একপর্যায়ে চিৎকার শুনে স্থানীয় লোকজন এসে আমাকে উদ্ধার করে।’

নির্যাতনের শিকার আবু সালেহ’র স্ত্রী খাদিজা বেগম জানান, আমার স্বামীকে অফিসে ডেকে নিয়ে ম্যানেজার দেলোয়ার ও তার তিন জন স্টাফ মিলে মারধর করে।

নির্যাতনের একপর্যায়ে আমার স্বামী মাটিতে লুটিয়ে পড়লে তার বুকের ওপর ওঠে লাথি মারতে থাকে। আশে পাশের লোকজন না আসলে তাকে মেরেই ফেলতো।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।