মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

গ্রীক উপকূলে অভিবাসী বহনকারী নৌকাডুবি, অন্তত ১৫ মৃত্যু

প্রকাশিত:

গ্রীক উপকূলে নৌকাডুবিতে অন্তত ১৫ অভিবাসীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) ভোরে মধ্য এজিয়ান সাগরের গ্রীক দ্বীপ লেসবস উপকূলে অভিবাসীদের বহনকারী একটি নৌকা ডুবে গেলে প্রাণহানির এই ঘটনা ঘটে।

এ ঘটনায় আরও প্রায় ২০ জন নিখোঁজ রয়েছে। গ্রিসের কোস্টগার্ডের বরাত দিয়ে বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, ডুবে যাওয়া নৌকাটিতে প্রায় ৪০ জন আরোহী ছিল। তবে এখন পর্যন্ত পাঁচজনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে গ্রিসের কোস্টগার্ড।

সংস্থাটি আরও জানিয়েছে, এখন পর্যন্ত ১৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও প্রায় ২০ জন নিখোঁজ রয়েছেন। তুরস্কের উপকূলের কাছে অবস্থিত লেসবস দ্বীপের পূর্বদিকে নৌকাটি ডুবে যায়।

রয়টার্স বলছে, নৌকাডুবির খবর পাওয়ার পরপরই গ্রীক উপকূলরক্ষী বাহিনীর একটি জাহাজ এবং গ্রিসের বিমান বাহিনীর একটি হেলিকপ্টার ওই এলাকায় প্রবল বাতাসের মধ্যেই অনুসন্ধান ও উদ্ধার কাজ চালাতে ছুটে আসে।

এদিকে অভিবাসীদের মধ্যে যারা তীরে পৌঁছেছেন তাদের খোঁজে লেসবসের বিস্তীর্ণ উপকূল বরাবর অনুসন্ধান চালানো হচ্ছে। এছাড়া প্রত্যন্ত এলাকায় তিনজনকে আটকে পড়া অবস্থায় পাওয়া গেছে।

এর আগে বুধবার পৃথক নৌকাডুবির ঘটনায় গ্রীক কর্তৃপক্ষ ৩০ জন অভিবাসীকে উদ্ধার করে। মূলত দক্ষিণ গ্রিসের কিথিরা দ্বীপের কাছে ঝোড়ো আবহওয়ার কারণে অভিবাসীবহনকারী ওই নৌকাটি একটি পাথুরে এলাকায় আঘাত করার পরে ডুবে যায়।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ফুটবল বিশ্বকাপ: এমবাপ্পের জোড়া গোলে শেষ আটে ফ্রান্স

পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে...

ইরানে ৩ দিনের ধর্মঘটের ডাক বিক্ষোভকারীদের

ইরানে সোমবার থেকে তিন দিনের ধর্মঘট কর্মসূচি পালনে ঘোষণা...

রুশ তেলের মূল্য নিয়ে মুখোমুখি পশ্চিমা-রাশিয়া

ইউক্রেনে ৯ মাস ধরে চলমান যুদ্ধের রুশ তেল নিয়ে...

বাংলাদেশের রাজধানীসহ দক্ষিণাঞ্চলে মৃদু ভূমিকম্প

বাংলাদেশের রাজধানী ঢাকাসহ দক্ষিণাঞ্চলে বেশ কিছু এলাকায় মৃদু ভূমিকম্প...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।