কর্মচারী সমিতির টাকা ‘আত্মসাৎ’, ওয়াসার এমডিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

কর্মচারীদের সমবায় সমিতির তহবিল থেকে ১৩২ কোটি ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক মো. শাহাব উদ্দিন সরকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলাটি দায়ের করেন। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মামলার শুনানির পর অভিযোগকারীর বিবৃতি গ্রহণ করা হয়েছে। বিকেলে ম্যাজিস্ট্রেট এ বিষয়ে তার সিদ্ধান্ত জানাবেন।

তাকসিম এ খান ছাড়া মামলার অন্য অভিযুক্ত আসামিরা হলেন- ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমির, সাবেক রাজস্ব পরিদর্শক ম. মিজানুর রহমান, অতিরিক্ত প্রকৌশলী ম. আখতারুজ্জামান, রাজস্ব পরিদর্শক এএইচএম জাকির হোসেন, নির্বাহী প্রকৌশলী ম. বদরুল আলম, জনতা ব্যাংক লিমিটেডের কারওয়ানবাজারে অবস্থিত করপোরেট শাখায় সাবেক উপ-ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপক শ্যামল বিশ্বাস, উপ-সচিব শেখ এনায়েত আব্দুল্লাহ এবং উপ-প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ম. সালেকুর রহমান।

অভিযোগপত্রে অভিযোগকারী জানান, কমিটির সঙ্গে কোনো ধরনের আলোচনা না করে বা তাদেরকে না জানিয়েই তাকসিম এ খান অন্যদের সঙ্গে যোগসাজশে জনতা ব্যাংকের কারওয়ানবাজার শাখা থেকে ১৯টি চেকের মাধ্যমে ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা উত্তোলন করেন।

উল্লেখ্য, এ শাখাতেই সমবায় সমিতির সব অর্থ জমা রাখা ছিল।

২০১৮-২০২০ সালের অডিটে পর অভিযুক্তদের বিরুদ্ধে তহবিল আত্মসাতের বিষয়টি প্রকাশ্যে আসে। অভিযোগে উল্লেখিত সম্পূর্ণ অর্থ আসামিরা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেছে বলে মামলায় অভিযোগ করা হয়।

এছাড়াও, অভিযোগকারীর পক্ষ থেকে আদালতের কাছে জমা দেওয়া অভিযোগগুলো বিবেচনা করে মামলায় অভিযুক্ত সব ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে তাকসিম এ খান ঢাকা ওয়াসার এমডি পদে রয়েছেন। প্রথম নিয়োগের পর থেকে এখন পর্যন্ত মোট ৬ বার তার মেয়াদ বাড়ানো হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!