বুধবার, নভেম্বর ৩০, ২০২২

কর্মচারী সমিতির টাকা ‘আত্মসাৎ’, ওয়াসার এমডিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:

কর্মচারীদের সমবায় সমিতির তহবিল থেকে ১৩২ কোটি ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক মো. শাহাব উদ্দিন সরকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে মামলাটি দায়ের করেন। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মামলার শুনানির পর অভিযোগকারীর বিবৃতি গ্রহণ করা হয়েছে। বিকেলে ম্যাজিস্ট্রেট এ বিষয়ে তার সিদ্ধান্ত জানাবেন।

তাকসিম এ খান ছাড়া মামলার অন্য অভিযুক্ত আসামিরা হলেন- ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমির, সাবেক রাজস্ব পরিদর্শক ম. মিজানুর রহমান, অতিরিক্ত প্রকৌশলী ম. আখতারুজ্জামান, রাজস্ব পরিদর্শক এএইচএম জাকির হোসেন, নির্বাহী প্রকৌশলী ম. বদরুল আলম, জনতা ব্যাংক লিমিটেডের কারওয়ানবাজারে অবস্থিত করপোরেট শাখায় সাবেক উপ-ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপক শ্যামল বিশ্বাস, উপ-সচিব শেখ এনায়েত আব্দুল্লাহ এবং উপ-প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ম. সালেকুর রহমান।

অভিযোগপত্রে অভিযোগকারী জানান, কমিটির সঙ্গে কোনো ধরনের আলোচনা না করে বা তাদেরকে না জানিয়েই তাকসিম এ খান অন্যদের সঙ্গে যোগসাজশে জনতা ব্যাংকের কারওয়ানবাজার শাখা থেকে ১৯টি চেকের মাধ্যমে ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা উত্তোলন করেন।

উল্লেখ্য, এ শাখাতেই সমবায় সমিতির সব অর্থ জমা রাখা ছিল।

২০১৮-২০২০ সালের অডিটে পর অভিযুক্তদের বিরুদ্ধে তহবিল আত্মসাতের বিষয়টি প্রকাশ্যে আসে। অভিযোগে উল্লেখিত সম্পূর্ণ অর্থ আসামিরা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেছে বলে মামলায় অভিযোগ করা হয়।

এছাড়াও, অভিযোগকারীর পক্ষ থেকে আদালতের কাছে জমা দেওয়া অভিযোগগুলো বিবেচনা করে মামলায় অভিযুক্ত সব ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন জানানো হয়।

উল্লেখ্য, ২০০৯ সাল থেকে তাকসিম এ খান ঢাকা ওয়াসার এমডি পদে রয়েছেন। প্রথম নিয়োগের পর থেকে এখন পর্যন্ত মোট ৬ বার তার মেয়াদ বাড়ানো হয়েছে।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...

বাংলাদেশ: যমুনায় তীব্র ভাঙন; অর্ধশত বাড়িঘর জমিজমা যমুনায় বিলীন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যমুনা নদী অধ্যুষিত দুর্গম জালালপুর ইউনিয়নের...

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।