5.4 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককার্ড দেখালেই বুস্টার ডোজ পাবেন ষাটোর্ধ্ব ও সম্মুখ সারির মানুষরা

কার্ড দেখালেই বুস্টার ডোজ পাবেন ষাটোর্ধ্ব ও সম্মুখ সারির মানুষরা

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ঠেকাতে বিশ্বব্যাপী জোর দেওয়া হচ্ছে বুস্টার ডোজের ওপর। বাংলাদেশেও সম্প্রতি শুরু হয়েছে বুস্টার ডোজের পরীক্ষামূলক কার্যক্রম। এ অবস্থায় ষাটোর্ধ্ব ব্যক্তি এবং সম্মুখ সারির মানুষরা ভ্যাকসিন কার্ড নিয়ে এলে বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে এ কথা জানান তিনি। সুরক্ষা অ্যাপের হালনাগাদ হলেই বাকিদের বুস্টার ডোজ দেওয়া সম্ভব হবে বলেও জানান তিনি।

এখন যারা বুস্টার ডোজ নেবেন, তাদের জন্য ব্যবস্থা রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, “ষাটোর্ধ্ব বয়সী এবং সম্মুখ সারির মানুষ ভ্যাকসিন কার্ড নিয়ে এলে আমরা বুস্টার ডোজ দিয়ে দেবো। বিশেষ করে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, বিভিন্ন বাহিনীর সদস্য এবং গণমাধ্যমের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিবর্গ তাদের সবাইকে আমরা দেবো। বুস্টার ডোজ কীভাবে দেওয়া হবে সে সংক্রান্ত নীতিমালা তৈরি করা হয়েছে। দুয়েক দিনের মধ্যেই এটা আমরা পত্রিকার মাধ্যমে জানিয়ে দেবো। কখন-কীভাবে বুস্টার ডোজ দেওয়া হবে আমি ডিজি অফিসকে জানিয়ে দিয়েছি। তারা জনগণকে অবহিত করবে “

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সব জায়গায় বুস্টার ডোজ দিতে হলে আমাদের সুরক্ষা অ্যাপের হালনাগাদের প্রয়োজন রয়েছে। আমরা জানিয়েছি আইসিটি মন্ত্রণালয়কে, তারা কাজ করছে। আমাদের জানিয়েছে, এ মাসের শেষের দিকে তারা কাজটা সম্পন্ন করতে পারবে। তারপর আমাদের বুস্টার ডোজের কার্যক্রম পূর্ণ গতি লাভ করবে।”

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।