16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬

ভিয়েতনাম যুদ্ধ-যুগের ইউএইচ-ওয়ান মডেলের একটি হেলিকপ্টার। বুধবার একই ধরনের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে ওয়েস্ট ভার্জিনিয়ায়

যুক্তরাষ্ট্রে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (২২ জুন) দেশটির ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি হাইওয়েতে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বৃহস্পতিবার (২৩ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বার্তাসংস্থাটি বলছে, বিধ্বস্ত ওই হেলিকপ্টারটি মূলত পর্যটন ফ্লাইটের জন্য ব্যবহৃত হতো এবং দুর্ঘটনার পর এটির আরোহীদের ৬ জনই প্রাণ হারান।

লোগান ইমার্জেন্সি ম্যানেজমেন্ট অথোরিটির পরিচালনা প্রধান রে ব্রায়ান্টের বরাত দিয়ে ডব্লিউএসএজেড-টিভি জানিয়েছে, ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যের লোগান কাউন্টির বিমানবন্দরভিত্তিক এই হেলিকপ্টারটি স্টেট রুট ১৭ হাইওয়েতে বিধ্বস্ত হয় এবং উদ্ধারকারী কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সেটিতে আগুন ধরে যায়।

ওই টিভি চ্যানেলকে ব্রায়ান্ট আরও জানান, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন তদন্ত করবে এবং এই কারণে মহাসড়কটি ২৪ ঘণ্টা বন্ধ থাকবে বলে মনে করা হচ্ছে।

বিধ্বস্ত এই হেলিকপ্টারটি ভিয়েতনাম যুদ্ধ-যুগের বেল ইউএইচ-ওয়ানবি মডেলের বলেও জানিয়েছেন ব্রায়ান্ট।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।