16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপদ্মা সেতু এলাকায় জাদুঘর নির্মাণের নির্দেশ

পদ্মা সেতু এলাকায় জাদুঘর নির্মাণের নির্দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু এলাকায় একটি জাদুঘর নির্মাণের নির্দেশনা দিয়েছেন। পদ্মা সেতু নির্মাণে যেসব যন্ত্র ব্যবহার করা হয়েছে, তা জাদুঘরে রাখা হবে।

মঙ্গলবার (১৪ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম এ তথ্য জানান।

তিনি জানান, পদ্মা সেতু নির্মাণে যারা জড়িত ছিলেন, তাদের সবার সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাদুঘরে এ ছবি সংরক্ষিত থাকবে।

তিনি বলেন, “পদ্মা সেতুর সঙ্গে জড়িত শ্রমিক থেকে শুরু করে সচিব পর্যন্ত সবার সঙ্গে প্রধানমন্ত্রী গ্রুপ ছবি তুলবেন এবং সেই ছবি জাদুঘরে সংরক্ষিত থাকবে।”

পদ্মা সেতুতে নিয়োজিত শ্রমিক থেকে মন্ত্রী পর্যন্ত সকলের নামও সেখানে সংরক্ষণ করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

সভায় ১০ হাজার ৮৫৫ কোটি টাকার ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। সভায় জানানো হয়, তিন বছরেও শেষ হয়নি ৪৬টি স্থানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণ প্রকল্প। এজন্য আবারও মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী জানান, দেশের প্রতিটি উপজেলায় কমপক্ষে একটি করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপনে গুরুত্ব দিয়েছে সরকার। ৫৫০টি উপজেলায় স্টেশন স্থাপনের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু জমি অধিগ্রহণ জটিলতায় কাজ এগিয়ে নিতে বিলম্ব হচ্ছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।