15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকখাগড়াছড়িতে ব্যবসায়ীর গুদামে মিলল ৫৭ হাজার লিটার সয়াবিন তেল

খাগড়াছড়িতে ব্যবসায়ীর গুদামে মিলল ৫৭ হাজার লিটার সয়াবিন তেল

খাগড়াছড়ির রামগড় পৌরসভার সোনাইপুল বাজারে বাজারের দুই ব্যবসায়ীকে অবৈধভাবে সয়াবিন তেল মজুদ ও বাজারে কৃত্রিম সংকট তৈরি দায়ে দুই ব্যবসায়ীকে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অবৈধ তেল মজুদের অভিযোগে সোনাইপুল বাজারের মেসার্স খাঁন ট্রেডার্সের মালিক ফজলুল করিমকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে ওই বাজারের মেসার্স আলমগীর স্টোরের মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ শুক্রবার (৬ মে) বিকেলে আকস্মিক অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত চারটি গুদামে ৫৭ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেন। রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

বিচারক খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন জানান, অবৈধ মজুদের খবর পেয়ে রামগড় পৌরসভার সোনাইপুল বাজারের মেসার্স খাঁন ট্রেডার্স নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে প্রথমে অভিযান চালানো হয়। ওই প্রতিষ্ঠানের মালিক ফজলুল করিমের চারটি গুদামে ৫৭ হাজার লিটার সয়াবিন তেল পাওয়া যায়। ওই ব্যবসায়ীর কোনো ডিলিং লাইসেন্স নেই। ডিলিং লাইসেন্স ছাড়া ডিলারশিপ ব্যবসা অবৈধ। বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে অধিক মুনাফার জন্যই তেল মজুদ করা হয়েছে। একই বাজারের মেসার্স আলমগীর স্টোর নামে আরেকটি ব্যবসায়ী প্রতিষ্ঠানেও অনুরুপ অভিযান চালিয়ে অবৈধ মজুদ পাওয়া যায়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।