যান চলাচল স্বাভাবিক হলেও বন্ধ নিউমার্কেট

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের পর স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানীর নিউমার্কেট এলাকার যান চলাচল। তবে, বন্ধ রয়েছে নিউমার্কেটের দোকানপাট।বন্ধ রয়েছে নিউমার্কেটের আশপাশের মার্কেটগুলোও। বুধবার (২০ এপ্রিল) দোকান খোলা হবে না বলে জানিয়েছে নিউমার্কেট দোকান সমিতি।

নিউমার্কেট দোকান সমিতির সভাপতি আমিনুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার রাতে তিনি ও দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে দেখা করেছেন। তারা স্বরাষ্ট্রমন্ত্রীকে দুই পক্ষের মধ্যে সমঝোতার প্রস্তাব দিয়েছেন। কারণ, সমঝোতা না হলে যেকোনো সময় সংঘর্ষ লাগতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রী তাদের আজ দুপুর পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন।

এ প্রসঙ্গে আমিনুল ইসলাম বলেন, “নিউমার্কেট ও আশপাশের বিপণিবিতাণগুলোতে ব্যবসায়ী ও কর্মচারী আছেন ৫০ হাজারের মতো। শিক্ষার্থীও আছেন বিপুলসংখ্যক। এমন পরিস্থিতিতে সমঝোতা না হলে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে। সেটি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না।“

এদিকে, সকাল থেকেই শান্ত রয়েছে এ এলাকার পরিস্থিতি সড়কে ব্যবসায়ী-কর্মচারী, শিক্ষার্থীসহ বিবদমান কোনো পক্ষের উপস্থিতি দেখা সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এলাকায় মোতায়েন রয়েছে বিপুলসংখ্যক পুলিশ

উল্লেখ্য, গত সোমবার রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। রাত ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চলে সংঘর্ষ। এরপর গতকাল মঙ্গলবার সকালে ব্যবসায়ীদের সঙ্গে আবারও সংঘর্ষ শুরু হয় ঢাকা কলেজের শিক্ষার্থীদের, দফায় দফায় চলে সংঘর্ষ। দুপুর ১টার দিকে পুলিশ পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়। সংঘর্ষে শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিক ও পুলিশসহ অন্তত ৬০ জন আহত হয়। গতকাল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডেলিভারিম্যান নাহিদ হাসান (১৮)।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!