রোমানিয়ায় পৌঁছেছেন ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ জন নাবিক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

বাংলাদেশের পতাকাবাহী জাহাজ “বাংলার সমৃদ্ধি”র ২৮ জন নাবিক নিরাপদে রোমানিয়ায় পৌঁছেছেন এবং শিগগিরই তারা দেশে ফিরবেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শনিবার (৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব তথ্য জানান।

পাঁচ বাংলাদেশিকে মানবঢাল হিসেবে ব্যবহার করতে আটকে রেখেছে ইউক্রেন সরকার- এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিও প্রসঙ্গে তিনি বলেন, “সরকার ঘটনা ও তাদের অবস্থান জানতে তাদের বক্তব্য যাচাই-বাছাই করছে। তারা বক্তব্য দিয়েছেন ইউক্রেন সরকার তাদের জোর করে রেখে দিয়েছে মানবঢাল হিসেবে। এ তথ্য আমরা যাচাই-বাছাই করছি।”

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “সীমান্তে বাংলাদেশিদের সঙ্গে বিরূপ আচরণ করা হচ্ছে বলে অনেকেই বলেছিলেন। এই ব্যাপারে জানার জন্য আমরা সীমান্তে কয়েকজন অফিসার পাঠিয়েছি। এখন পর্যন্ত আমি বলতে পারি, প্রক্রিয়াটি অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।”

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান থেকে উদ্ভূত মানবিক সমস্যা সমাধানে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়ার অনুরোধসহ রাশিয়ান ফেডারেশনের প্রতিরক্ষা মন্ত্রণালয় হটলাইন চালু করেছে। হটলাইন নম্বর +৭৪৯৫৪৯৮-৪৬, ৭৪৯৫৪৯৮-৪২-১১, ৭৪৯৫৪৯৮-৪১-০৯।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!