17.5 C
Drøbak
বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসুন্দরবনে খাল থেকে ভাসমান অবস্থায় বাঘের মৃতদেহ উদ্ধার

সুন্দরবনে খাল থেকে ভাসমান অবস্থায় বাঘের মৃতদেহ উদ্ধার

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর সংলগ্ন রূপার খাল থেকে ভাসমান অবস্থায় একটি বাঘের মৃতদেহ উদ্ধার করেছে বন বিভাগ। উদ্ধার হওয়া বাঘটির বয়স আনুমানিক ১৫ থেকে ১৬ বছর হবে। শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেলে উদ্ধার করা বাঘটির শরীরে কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি।

ধারণা করা হচ্ছে, বার্ধক্যজনিত কারণে বাঘটি মারা যেতে পারে। শনিবার সকালে শরণখোলা রেঞ্জ অফিস এলাকায় বাঘটির মৃতদেহের ময়নাতদন্ত হবে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, “রূপার খাল এলাকায় বাঘটির মৃতদেহ ভাসতে দেখে বনরক্ষীরা উদ্ধার করেন। মৃত বাঘটিকে শনিবার সকালে শরণখোলা রেঞ্জ অফিসে আনা হবে। বাঘটির মৃত্যুর সঠিক কারণ জানতে সেখানে ময়না তদন্ত করা হবে। ময়না তদন্ত শেষে বাঘের বিভিন্ন নমুনা ফরেনসিক ল্যাবে পাঠানো হবে। এরপর জানা সম্ভব যাবে কি কারণে মারা গেছে বাঘটি।”

তিনি জানান, পুরুষ বাঘটির বয়স ১৫ থেকে ১৬ বছর হবে। শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। বার্ধক্যজনিত কারণে দুই থেকে তিন দিন আগে মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।