11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঅব্যাহত থাকতে পারে শৈত্যপ্রবাহ

অব্যাহত থাকতে পারে শৈত্যপ্রবাহ

কদিন ধরেই দেশের বিভিন্ন অঞ্চলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বিশেষ করে শীতে জবুথবু অবস্থা উত্তরের জনপদে। দুপুর পর্যন্ত কুয়াশার চাদরে ঢাকা থাকছে। কোথাও সারাদিন সূর্যের দেখা মিলছে না।

পঞ্চগড়, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুরে কুয়াশা ও ঠান্ডায় কাহিল হয়ে পড়েছে সাধারণ মানুষ। শুধু এসব জেলা নয়, গোটা উত্তরাঞ্চলে ‘মাঘের জারে বাঘ কান্দে’ অবস্থা।

বয়ে যাওয়া এ শৈত্যপ্রবাহের মধ্যেই শুক্রবার সকাল ৯টায় মৌসুমের সর্বনিম্ন ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে কুড়িগ্রামের রাজারহাট পর্যবেক্ষণাগার।

যদিও একদিন পর শনিবার পারদ চড়েছে এক ডিগ্রি উপরে। এদিন রাজারহাট ও পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যবেক্ষণাগারে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৫৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, গোপালগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ফেনী, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে।

এছাড়া সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়, মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য স্থানে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।