11.4 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপ্রকল্প বারবার সংশোধনে বিরক্ত প্রধানমন্ত্রী

প্রকল্প বারবার সংশোধনে বিরক্ত প্রধানমন্ত্রী

কোনো কোনো প্রকল্প বারবার সংশোধন করতে হচ্ছে৷ এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই বিরক্তি প্রকাশ করেছেন একনেক সভায়। মঙ্গলবার (২৫ জানুয়ারি) শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী ড. শামসুল আলম এসব তথ্য জানান।

একনেক সভায় চার হাজার ৬২১ কোটি টাকা ব্যয়ে মোট ১০টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে পাঁচটিই ছিল সংশোধিত। আর পাঁচটি নতুন। এ অবস্থা দেখে প্রধানমন্ত্রী বিরক্তি প্রকাশ করেন বলে মন্ত্রী জানান। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমসহ পরিকল্পনা কমিশনের বিভিন্ন সদস্যবৃন্দ। পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর অনুশাসন বা নির্দেশ হচ্ছে পানির প্রবাহ ও নৌকা চলাচলের পথ ঠিক রেখে ব্রিজ ও কালভার্ট নির্মাণ করতে হবে। হাওরে রাস্তা ঠেকাতে পোল দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ে করতে হবে। অবস্থান বুঝে দেশের অভ্যন্তরে টুরিজম করতে হবে। নাব্য ঠিক রাখতে সারা বছর ড্রেজিং করতে হবে। গ্যাসের সংকট থাকায় বিদেশে ইউরিয়া সার তৈরি করতে সরকারের সঙ্গে প্রাইভেট সেক্টরও যাতে এগিয়ে আসতে পারে সেদিকটি বিবেচনা করতেও বলেছেন প্রধানমন্ত্রী।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।