17.5 C
Drøbak
বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবিএনপি দেশের ক্ষতি করার জন্য লবিস্ট নিয়োগ করেছে

বিএনপি দেশের ক্ষতি করার জন্য লবিস্ট নিয়োগ করেছে

বিএনপি দেশের ক্ষতি করার জন্য লবিস্ট নিয়োগ করেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (২৫ জানুয়ারি) আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ যাদুঘরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

বুধবার (২৭ জানুয়ারি) সংসদে লবিস্ট নিয়োগ নিয়ে একটি বিবৃতি দেওয়ার কথা রয়েছে পররাষ্ট্রমন্ত্রীর। সেখানে তিনি এ বিষয়ে তথ্য উপস্থাপন করবেন।

সাংবাদিকদের ড. মোমেন বলেন, ‘আমাদের তথ্য অনুযায়ী, বিএনপি অনেকগুলো লবিস্ট নিয়োগ করেছে। লবিস্ট নিয়োগ করা আইনবিরোধী নয়;কিন্তু দেখতে হবে কী কারণে লবিস্ট নিয়োগ করলো।’

তিনি বলেন, ‘যখন কেউ কাউকে অপহরণের জন্য একজন বিদেশিকে টাকা দেয়, তখন উদ্দেশ্যটা ঠিক থাকে না। কিংবা যখন দেশের ক্ষতির জন্য কাউকে পয়সা দেয়, সেটি কিন্তু যথেষ্ট অন্যয়। বিএনপির লবিস্ট নিয়োগের মূল উদ্দেশ্য ছিল দেশের ক্ষতি।’ দেশকে কোনও কারণে সাহায্য করবে না বা এ ধরনের বলে তিনি জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ সুশাসন এবং দেশের ইতিবাচক ইমেজ তুলে ধরার জন্য লবিস্ট নিয়োগ করেছিল। আর যুদ্ধাপরাধীর শাস্তি যাতে না হয়, এ জন্য তারা লবিস্ট নিয়োগ করেছিল; তখন আওয়ামী লীগ ভুল ধারনাটি পরিবর্তনের জন্য একটি পাবলিক রিলেসন্স ফার্ম নিয়োগ করেছিল এবং এটি করেছিল সরকার।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।