20.5 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসংবাদআন্তর্জাতিককরোনা: ভারতে ৭ দিনে শনাক্ত বাড়ল ৪৩১ শতাংশ

করোনা: ভারতে ৭ দিনে শনাক্ত বাড়ল ৪৩১ শতাংশ

ভারতে দ্রুত বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা। দেশটিতে গত সাত দিনে করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে ৪৩০ দশমিক ৮৩ শতাংশ।
দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২৮ ডিসেম্বর ভারতে দৈনিক করোনা শনাক্তের সংখ্যা ছিল ছয় হাজার ৩৫৮ জন। এরপর ৩ জানুয়ারি সেই সংখ্যা এক ধাক্কায় পৌঁছেছে ৩৩ হাজার ৭৫০ জনে। অর্থাৎ দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ৪৩১ শতাংশ।

নতুন করে শুরু হওয়া করোনার উল্লম্ফনে সংক্রমণের শীর্ষে রয়েছে দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে মোট ১১ হাজার ৮৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হিসেবে এরপরই রয়েছে পশ্চিমবঙ্গ। এই রাজ্যে এক দিনে মোট ছয় হাজার ১৫৩ জন সংক্রমিত হয়েছেন।

শনাক্তের সংখ্যা বাড়লেও, কমছে মৃত্যু। রোববার দেশটিতে করোনায় মারা গেছেন ২৮৪ জন। কিন্তু এর একদিন পরই অর্থাৎ সোমবার মৃতের সংখ্যা কমে হয়েছে ১২৩। একইসঙ্গে বাড়ছে দৈনিক সুস্থতার হারও।

গত ২৪ ঘণ্টায় ভারতে এক হাজার ৭০০ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। ওমিক্রন শনাক্তের দিক দিয়েও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে মোট ওমিক্রন শনাক্ত হয়েছে ৫১০ জনের। এরপরই রয়েছে দিল্লি। দেশটির এই রাজধানী শহরে ওমিক্রন আক্রান্ত হয়েছেন ৩৫১ জন।

করোনার লাগামছাড়া সংক্রমণে উদ্বেগ বাড়ছে পশ্চিমবঙ্গে। এ পরিস্থিতিতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সেখানে স্কুল-কলেজ বন্ধসহ বেশ কিছু বিধি-নিষেধ জারি করেছে রাজ্য সরকার।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।