12.3 C
Drøbak
সোমবার, আগস্ট ৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকএসএসসির ফল প্রকাশ হতে পারে ৩০ ডিসেম্বর

এসএসসির ফল প্রকাশ হতে পারে ৩০ ডিসেম্বর

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল চলতি মাসের ভেতরেই প্রকাশ করা হবে। এক্ষেত্রে ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার ফল প্রকাশের সম্ভাবনা বেশি।

সূত্র জানায়, ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শিক্ষাবর্ষের বিনামূল্যের পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন। সেদিনিই এসএসসি ও সমমানের ফলাফল প্রকাশ করার সম্ভাবনা বেশি। তবে তারিখ এখনো চূড়ান্ত হয়নি। প্রধানমন্ত্রী মালদ্বীপ সফর থেকে ফেরার পর তা চূড়ান্ত হতে পারে।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি ও ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ জানান, এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রস্তুত। চলতি মাসেই ফল প্রকাশ করা হবে। ২৮ থেকে ৩০ ডিসেম্বর সম্ভাব্য তারিখ বলেও জানান তিনি।

চলতি বছর তিন হাজার ৬৭৯টি কেন্দ্রে ২৯ হাজার ৩৫টি স্কুল, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে নয়টি সাধারণ বোর্ড থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ১৭ হাজার ৬৭৬টি স্কুলের ১৮ লাখ ৯৯৮ জন পরীক্ষার্থী। এছাড়া কারিগরি বোর্ডের আরও এক লাখ ২৫ হাজার ৫৯ জন পরীক্ষার্থী ছিল। অন্যদিকে মাদ্রাসা বোর্ডে মোট তিন লাখ ১০ হাজার ১৭২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

করোনাভাইরাসের কারণে এবার সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের মৌলিক বিষয়গুলো বাদ দিয়ে সংক্ষিাপ্ত সিলেবাসের আলোকে কেবলমাত্র বিষয়ভিত্তিক সাবজেক্টে পরীক্ষা দিতে হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।