5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসোমবার বিপিএল ড্রাফট সোমবার

সোমবার বিপিএল ড্রাফট সোমবার

আগামী ২১ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএলের অষ্টম আসর শুরুর আগে আগামীকাল সোমবার (২৭ ডিসেম্বর) হবে খেলোয়াড় ড্রাফট। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ড্রাফট শুরু হবে দুপুর ১২টায়। এই ড্রাফট থেকে স্কোয়াড তৈরি করবে অংশগ্রহণকারী ছয় দল।

রোববার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এই ইভেন্টের যে খেলোয়াড় ড্রাফট সেটি আগামীকাল ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় শুরু হবে এটি। চার শতাধিক (৪২৫) আন্তর্জাতিক ক্রিকেটার, বিভিন্ন দেশের খেলোয়াড়, রেজিস্ট্রেশন করেছে। এবার আমরা যেটা করেছিলাম, অনলাইন রেজিস্ট্রেশন রয়েছে, এবার তারা তাদের এজেন্ট বা সরাসরি রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে।’

এই ড্রাফটের আগে দলগুলো ১ জন স্থানীয় এবং ৩ জন করে বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে। ড্রাফট থেকে সর্বনিম্ন ৩ এবং সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো। স্থানীয় ক্রিকেটার হিসেবে দলগুলো নিতে পারবে ১০ থেকে ১৪ জন ক্রিকেটার। ড্রাফট লিস্টে বিদেশি ক্রিকেটার ক্যাটাগরিতে বড় কোনো তারকা ক্রিকেটারের নাম নেই। এজন্য সীমাবদ্ধতাকে কাঠগড়ায় তুললেন সুজন।

সুজন বললেন, ‘বর্তমান প্রেক্ষাপটে সময়টা বের করাই আমাদের জন্য চ্যালেঞ্জ ছিল। আমাদের ইন্টারন্যাশনাল কমিটমেন্ট যেটা হয়েছে, এফটিপি যেটাকে বলি, সে অনুযায়ী আমাদের স্লটটা খুব লিমিটেড। আমাদের কোনো অপশন ছিল না। এগুলোকে এডজাস্ট করতে হয়েছে। কিছু লিমিটেশন থাকবেই। তবুও চেষ্টা করব যতটুকু এট্রাক্টিভ করা যায় ইভেন্টটাকে।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।