4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাখেলাধুলাএমবাপের জোড়া গোলো পিএসজির জয়

এমবাপের জোড়া গোলো পিএসজির জয়

কিলিয়ান এমবাপের জোড়া গোলো মোনাকোর বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে পিএসজি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে রবিবার রাতের এই খেলায় নিজের সাবেক ক্লাবের বিপক্ষে দুই গোল করেন ফ্রান্সের তারকা ফুটবলার এমবাপে। গোল দুটি করে পিএসজির হয়ে লিগ ওয়ানে নিজের ১০০টি গোল করেন এমবাপে। মাত্র ২২ বছর ৩৫৭ দিনের মাথায় গোলগুলো করে সবচেয়ে কম বয়সে শততম গোলের রেকর্ড গড়েন ফরাসি এই তারকা। এই জয়ের ফলে লিগে শীর্ষস্থানে থাকতে নিজেদের অবস্থান আরও শক্ত করল পিএসজি।

রাতে খেলা শুরুর ১২ মিনিট পর বক্সের মধ্যে মোনাকোর ডিবরিল সিডিবি আর্জেন্টাইন তারকা ডি মারিয়াকে ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় পিএসজি। সেই পেনাল্টি কাজে লাইনে মোনাকোর জালে বল জড়ান এমবাপে। প্রথমার্ধের ৩০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে একটি ফ্রি কিক নিয়েছিলেন মেসি। কিন্তু সেটি উড়ে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে।

বিরতির আগ মুহূর্তে গোলের ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। মাঝমাঠে আলগা বল পেয়ে এগিয়ে ডি-বক্সে বাঁ দিকে ফাঁকায় এমবাপেকে বল বাড়ান আর্জেন্টাইন তারকা। ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ফরাসি তারকা এমবাপে। দুই গোল নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর আরও আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি। তাদের সব আক্রমণ ঠেকিয়ে দেয় মোনাকো। শেষ পর্যন্ত এই অর্ধে কোনো দলই গোলের দেখা না পেলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি-এমবাপেরা।

গতকালের ম্যাচটি জিতে ১৮ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে মার্সেই। পিএসজির সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তিনে আছে রেন। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে নিস। ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে মোনাকো।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।