রবিবার, নভেম্বর ২৭, ২০২২

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

প্রকাশিত:

আগেই জানা ছিল, অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আছেন কোন ১৭ জন ক্রিকেটার। কেননা কঠোর করোনাবিধির কারণে নতুন করে জৈব সুরক্ষা বলয়ের বাইরে থেকে কাউকে নেয়ার সুযোগ নেই। তাই জিম্বাবুয়ে সফরের খেলোয়াড়দেরই অস্ট্রেলিয়া সিরিজের জন্য রেখে দিয়েছিল টিম ম্যানেজম্যান্ট।

কিন্তু এ বিষয়ে ছিল না কোনো আনুষ্ঠানিক ঘোষণা বা বিবৃতি। এমনকি সিরিজকে সামনে রেখে রোববার থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু হলেও, ঘোষণা করা হয়নি বাংলাদেশের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড।

অবশেষে রোববার মধ্যরাতে, প্রায় পৌনে ১২টার দিকে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মূলত জিম্বাবুয়ে সফরে শেষ পর্যন্ত থাকা ক্রিকেটারদেরই রাখা হয়েছে এই স্কোয়াডে।

জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন না মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম। হয়তো থাকতেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও।

কিন্তু তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম ও আমিনুল ইসলাম বিপ্লবরা ছিটকে পড়ায় মোসাদ্দেক-মিঠুনদের জিম্বাবুয়ে সফরের জৈব সুরক্ষা বলয়েই রেখে দিয়েছিল বিসিবি। এখন তাদের নিয়েই ঘোষণা করা হলো অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াড।

সিরিজের প্রথম টি-টোয়েন্টি মঙ্গলবার (৩ আগস্ট)। এরপর ৪, ৬, ৭ এবং ৯ আগস্ট বাকি ম্যাচগুলো। সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ভেন্যু মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ স্কোয়াড
মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাইম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার ফাইনালে নিউজিল্যান্ড

উত্তেজনা, সম্ভাবনা বা আশা— কি না ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে...

টুইটারের সব অফিস সাময়িক বন্ধ

টুইটারে কর্মী ছাঁটাই ও চাকরি ছাড়ার হিড়িকের মধ্যে সাময়িকভাবে...

নাইজেরিয়ায় বন্যা: ৫০০ জনের মৃত্যু, ঘরহারা ১৪ লাখ

নাইজেরিয়ায় প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট বন‌্যায় অন্তত ৫০০ জনের...

ভারতের পঞ্চম বৃহৎ বাণিজ্যিক অংশীদার রাশিয়া, বাংলাদেশের ২৩তম

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর তেল আমদানি বৃদ্ধির ফলে রাশিয়া...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।