11.4 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাখেলাধুলাশ্রীলঙ্কা বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কা বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

চট্টগ্রামে প্রথম টেস্টে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে শ্রীলঙ্কা। বাংলাদেশ তিন স্পিনার আর দুই পেসার নিয়ে মাঠে নেমেছে। করোনা মুক্ত হয়ে ফিরেছেন সাকিব আল হাসানও। তিনি চার টেস্ট পর দলে ফিরেছেন।

অবশ্য দিন শুরুর আগে শোক সাগরে ভাসছে ক্রিকেট বিশ্ব। সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। তার মৃত্যুতে এক মিনিটের নীরবতা পালন করবে দুই দল।

এদিকে বাংলাদেশ দল ঘরের মাঠে টেস্ট জেতে না প্রায় ২৭ মাস। ২০২০ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট জিতেছিল। এরপর অনেকগুলো দিন পেরিয়ে গেলেও জয়হীন বাংলাদেশ। আর চট্টগ্রামের মাটিতে বাংলাদেশ জয়ছাড়া ৪ বছর। সেই ব্যর্থতাকে পেছনে ফেলার লক্ষ্য নিয়েই আজ মাঠে নামবে স্বাগতিক দল।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাডা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনাঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্ডিমাল, নিরোশান (উইকেটরক্ষক), রামেশ মেন্ডিস, লাসিথ এম্বুলদেনিয়া, আসিথা ফার্নান্ডো, বিশ্ব ফার্নান্ডো।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।