শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

জিম্বাবুয়ের সাথে হেরে বিদায়ের শঙ্কায় পাকিস্তান

প্রকাশিত:

পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছিল শেষ বলে। জিম্বাবুয়ের বিপক্ষেও শেষ বলে হারের কবলে পড়েছে দলটি। ফলে দলটির সেমিফাইনাল এখন আর নিজেদের হাতে নেই। জড়িয়ে গেছে অনেক যদি-কিন্তুর বেড়াজালে।

তাদেরকে এই পরিস্থিতিতে ফেলেছে যে দল, আগামী ৩০ অক্টোবর সেই জিম্বাবুয়ের মুখোমুখিই হতে যাচ্ছে বাংলাদেশ। দলটির জয়ের নায়ক সিকান্দার রাজা জানালেন, এবার তাদের লক্ষ্য সাকিব আল হাসানদের হারানো।

গতকাল পার্থে জিম্বাবুয়ে শুরুতে ব্যাট করে ১৩০ রান তোলে। এই রান তাড়া করতে নেমে একটা বড় সময় ধরে পাকিস্তান ছিল চালকের আসনে। তবে জিম্বাবুয়ে ম্যাচে ফেরে সিকান্দার রাজার করা ইনিংসের ১৪তম ওভারে। সে ওভারে ৮ রান খরচায় ২ উইকেট তুলে নিয়েই জিম্বাবুইয়ানদের ম্যাচে ফেরান তিনি। শেষমেশ জিম্বাবুয়ে ম্যাচটা জেতে ১ রানের ব্যবধানে।

এই জয়ের ফলে জিম্বাবুয়ে ২ ম্যাচ থেকে ১ পয়েন্ট অর্জন করে চলে এসেছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে। যে কারণে সেমিফাইনালের দৌড়ে দারুণভাবে এগিয়ে গেছে দলটি। ওদিকে পাকিস্তান দুই ম্যাচের দুটোতেই হেরে গ্রুপ ২-এর পয়েন্ট তালিকায় চলে গেছে একেবারে তলানিতে।

এই ম্যাচের পর সংবাদ সম্মেলনে সিকান্দারকে জিজ্ঞেস করা হয় পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখছেন কি না। জিম্বাবুয়ের জয়ের নায়কের সোজাসাপ্টা উত্তর, প্রতিটি ম্যাচ ধরে ধরে এগোতে চায় তার দল। যার সূত্র ধরেই আগামী রোববার বাংলাদেশকে হারাতে চায় দলটি।

তিনি বলেন, ‘আমরা প্রতিটি ম্যাচ ধরে এগোব। আমাদের পুরো মনোযোগটা ছিল পাকিস্তান ম্যাচের উপর। এবার সেটা বাংলাদেশ ম্যাচের দিকে সরে যাবে।’

বাংলাদেশকে হারাতে আগে সাকিবদের বিশ্লেষণ করতে হবে, জানান রাজা। তার কথা, ‘আমরা যাবতীয় জিনিস বিশ্লেষণ করে দেখব। প্রতিটি ম্যাচ ধরে এগিয়ে যাব, ইনশাল্লাহ।’

সেই কাজটা যে দল করতে পারবে, এ নিয়ে দলের কোনো সন্দেহই নেই রাজার। সিকান্দারের ভাষ্য, ‘এই দলের ছেলেদের উপর আমার আস্থা আছে। তবে আমরা পুরো গ্রুপটা জমিয়ে দিয়েছি। যে দল ভালো ক্রিকেট খেলতে পারবে, তারা (ম্যাচ) জিততে পারবে। কেউ জানে না যে কত নম্বরে শেষ করবে।’

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

সৌদি জোটের ঘাঁটিতে হুথিদের হামলায় নিহত ৩০

ইয়েমেনে সৌদি-নেতৃত্বাধীন জোটের ঘাঁটিতে রবিবার হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা।...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...

ওমিক্রন ছড়িয়েছে ৩৮ টি দেশে, নেই মৃত্যুর খবর

মহামারি করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইতিমধ্যে বিশ্বের ৩৮টি দেশে...

নাইজেরিয়ায় কৃষক ও পশুপালকদের মধ্যে সহিংসতায় নিহত ৪৫

নাইজেরিয়ার কেন্দ্রীয় নাসারাওয়া রাজ্যে কৃষক ও পশুপালকদের মধ্যে সহিংসতায়...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।