5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিক২০২২ সালে ২৪ দিন বন্ধ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

২০২২ সালে ২৪ দিন বন্ধ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান

২০২২ সালে ২৪ দিন বন্ধ থাকবে দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। এর মধ্যে ৮ দিন পড়েছে শুক্র ও শনিবার। এর দুই দিন ব্যাংক হলিডে। নতুন বছরে যেসব দিন ব্যাংক বন্ধ থাকবে সেই তালিকা জানাতে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) একটি প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক। দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহী এটি পেয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ৩১ অক্টোবর মন্ত্রিসভায় অনুমোদনের পর ২০২২ সালের সরকারি ছুটির তালিকা প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বাংলাদেশ ব্যাংক বলছে, আগামী বছরের ১ জুলাই (শুক্রবার) এবং ৩১ ডিসেম্বর (শনিবার) ব্যাংক হলিডে পালন করা হবে। ২০২২ সালের ২১ ফেব্রুয়ারি (সোমবার) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ১৭ মার্চ (বৃহস্পতিবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, ১৯ মার্চ (শনিবার) পবিত্র শবে বরাত উপলক্ষে ছুটি থাকবে।

২৬ মার্চ (শনিবার) স্বাধীনতা ও জাতীয় দিবস, ১৪ এপ্রিল (বৃহস্পতিবার) বাংলা নববর্ষ, ২৯ এপ্রিল (শুক্রবার) জুমাতুল বিদা, ২৯ এপ্রিল (শুক্রবার) শবে কদর, ১ মে (রবিবার) মে দিবসের ছুটি।

চাঁদ দেখা সাপেক্ষে ২ মে, ৩ মে ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) পবিত্র ঈদুল ফিতরের ছুটি। আর পবিত্র ঈদুল আজহা ৯ জুলাই, ১০ জুলাই ও ১১ জুলাই (শনি, রবি ও সোমবার)। তার আগে ১৫ মে (রবিবার) বুদ্ধপূর্ণিমা (বৈশাখী পূর্ণিমা)।

২০২২ সালের ৯ আগস্ট (মঙ্গলবার) পবিত্র আশুরা, ১৫ আগস্ট (সোমবার) জাতীয় শোক দিবস, ১৮ আগস্ট (বৃহস্পতিবার) জন্মাষ্টমী, ৫ অক্টোবর (বুধবার) সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা (বিজয়া দশমী), ৯ অক্টোবর (রবিবার) ঈদে মিলাদুন্নবী (সা.), ১৬ ডিসেম্বর (শুক্রবার) বিজয় দিবস এবং ২৫ ডিসেম্বর (রবিবার) বড়দিন (যীশুখ্রিস্টের জন্মদিন)।

এসব দিনে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

পূর্ববর্তী নিবন্ধদেশ ছাড়লেন ডা. মুরাদ
পরবর্তী নিবন্ধমেয়র আব্বাস সাময়িক বরখাস্ত
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।