পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টে কাল মাঠে নামবে বাংলাদেশ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

বিশ্বকাপে ব্যর্থতার পরিচয় দেয়ার পর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে স্বাগতিক বাংলাদেশ। পরে বড় ব্যবধানে হেরেছে চট্টগ্রাম টেস্টেও। তাই সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টটি বাংলাদেশের জন্য সমতায় ফেরার ম্যাচ। এই ম্যাচে আগামী পরস্পরের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও প্রথম টেস্টে খেলতে পারেননি সাকিব। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইনজুরিতে পড়েন তিনি। সাকিবের অনুপস্থিতিতে সবগুলো ম্যাচই হারে বাংলাদেশ। আর শেষ টেস্টে পাকিস্তান জয় পেলে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ।

সাকিব ছাড়াও এ ম্যাচে পেসার তাসকিন আহমেদের সার্ভিস পাচ্ছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টে তাসকিনের পেসকেও মিস করেছিলো দল। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ডান হাতের ইনজুরিতে পড়ায় শেষ মুর্হূতে টেস্ট দল থেকে বাদ পড়েন তাসকিন।

সাকিব ও তাসকিনের দলে ফেরার মাধ্যমেই বোঝা যাচ্ছে যে একাদশে বেশ কিছু পরিবর্তন আনছে বাংলাদেশ দল। দুই ইনিংসে ব্যর্থ ওপেনার সাইফ হাসান অসুস্থতার কারণে দল থেকে বাদ পড়েছেন। বাংলাদেশ ইতোমধ্যেই টি-টোয়েন্টি স্পেশালিস্ট নাইম শেখকে দলে ডেকেছে। এছাড়া দলে রয়েছেন মাহমুদুল হাসান জয়ও। এই দুজনের যেকোনো একজনে মিরপুর টেস্টে দেখা যাবে। সবমিলিয়ে মোট তিনটি পরিবর্তন আনতে হবে বাংলাদেশকে।

পাকিস্তানের বিপক্ষেএখন পর্যন্ত ১০টি টেস্ট খেলেছে বাংলাদেশ। এর কোনোটিতেই জিততে পারেনি টাইগাররা। সফলতা বলতে একটি ম্যাচ ড্র করতে পেরেছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। এর মধ্যে ১টি টেস্ট ড্র হয়। সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফরে দ্বিপাক্ষীক সিরিজে একটি টেস্ট ড্র হয়েছিলো।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :

সাদমান ইসলাম, নাঈম শেখ/মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ

আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, আজহার আলি, বাবর আজম(অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলি, সাজিদ খান, নোমান আলি এবং শাহিন শাহ আফ্রিদি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!