ঢাকায় হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঢাকা প্রতিনিধি
ঢাকা প্রতিনিধি
1 মিনিটে পড়ুন

বাংলাদেশের রাজধানী ঢাকায় চলাচলকারী গণপরিবহনে হাফ ভাড়া কার্যকরের দাবিতে সায়েন্সল্যাব মোড়ে সড়ক অবরোধ করেছে কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টার পর সিটি কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজসহ কয়েকটি কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে আন্দোলন অব্যাহত রেখেছে।

তাহসিন নামে অবরোধকারী এক শিক্ষার্থী বলেন, ‘হাফ ভাড়া আমাদের অধিকার। কিন্তু দীর্ঘ দিনেও আমাদের সেই অধিকার বাস্তবায়ন হয়নি। সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন পরিবহনের খারাপ আচরণও করা হয়েছে। আমরা এসব ঘটনার বিচার চাই এবং হাফ ভাড়া নিশ্চিত করতে সরকারের প্রজ্ঞাপন চাই।’

এর আগে গত ২১ নভেম্বর গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর ও ধর্ষণের হুমকি প্রদানকারী বাসচালকের সহকারীকে গ্রেপ্তারের দাবিতে সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

গত শনিবার ঠিকানা পরিবহনের বাসে হাফ ভাড়া দেওয়া নিয়ে চালকের সহকারীর বিরুদ্ধে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ ওঠে। এই ঘটনায় ওই বাসের চালক ও তার সহকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!