1.6 C
Drøbak
বুধবার, জানুয়ারী ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকতিন লক্ষ টাকায় বিক্রি হলো ৬০০ কেজির শাপলাপাতা মাছ

তিন লক্ষ টাকায় বিক্রি হলো ৬০০ কেজির শাপলাপাতা মাছ

বরগুনার তালতলীতে মাছ বাজারে দেখা মেলে ৬০০ কেজির দানবাকৃতির একটি শাপলাপাতা মাছ বিক্রি হয়েছে তিন লক্ষ টাকায়।

আজ শনিবার ১৩ নভেম্বর বিকাল সাড়ে ৪ টার দিকে মাছটি বিক্রি করার জন্য মাইকিং করে ঘোষণা দেয়া হয়। তারপরে, মাছটি কেটে ভাগ করে ৫০০ টাকা কেজি দরে বিক্রি করেন মাছ ব্যবসায়ী খলিলুর রহমান।

জানাগেছে,আজ শনিবার ১১ নভেম্বর সকালে কুয়াকাটার মহিপুর খান ফিস মৎস্য আড়ত থেকে ১ লাখ ৫০ হাজার টাকায় মাছটি বিক্রির জন্য তালতলীতে নিয়ে আসেন খলিলুর নামের এক মৎস্য আড়তদার। খুচরা মাছ বিক্রির জন্য বাজারে মাইকিং করা হয়। এরপর মাছটি কেটে ৫০০ টাকা কেজি দরে বিক্রি শুরু হয়। শাপলাপাতা মাছটি দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

স্থানীয় শামীম, জসিম উদ্দিন বলেন,বিকালের দিকে মাইকিংয়ে শুনি মাছ বাজারে বড় একটি শাপলাপাতা মাছ বিক্রি হবে। মাছটি দেখতে আসি এসময় দামও হাতের নাগালে তাই তিন কেজি মাছ কিনে নিলাম।

মাছ ব্যবসায়ী খলিলুর বলেন, আমাদের তালতলীতে শাপলাপাতা মাছের চাহিদা রয়েছে। তাই অন্য উপজেলা থেকে এই ৬০০ কেজির মাছটি ১ লাখ ৫০ হাজার টাকায় ক্রয় করে নিয়ে আসছি। পরে মাইকিং করেছি বাজারে। পরে ৫০০ টাকা কেজি দরে মাছটি কেটে কেটে বিক্রি করেছি। এতে মাছটি বিক্রি হবে ৩ লাখ টাকা। তিনি আরও বলেন মাছটি নিয়ে আসতে পরিবহনে অনেক টাকা খরচ হয়েছে। তাই একটু বেশি দামে বিক্রি করা হচ্ছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।