27.7 C
Drøbak
রবিবার, আগস্ট ১৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনাঃ বাংলাদেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ১৫১

করোনাঃ বাংলাদেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ১৫১

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ১৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে গতকাল শুক্রবার শনাক্ত হয়েছিলেন ২২১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬ জন। গতকাল ৫ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে করোনায় মোট মৃত্যু হলো ২৭ হাজার ৯১৮ জনের এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ২৭৮ জন।

শনিবার (১৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এদিন সুস্থ হয়েছেন ১৯২ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৩৬ হাজার ৩০৩ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১১ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৩১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫৬৯টি। এখন পর্যন্ত এক কোটি ৫ লাখ ৭৬ হাজার ২৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ১১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৮৭ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৮ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে চার জন পুরুষ এবং নারী ২ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৩ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, রাজশাহীতে ১ জন এবং খুলনা বিভাগে মারা গেছেন ১ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫ জন এবং বেসরকারি হাসপাতালে ১ জন মারা গেছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।